Cyclone Amphan: আম্ফান ঘূর্ণিঝড়ের কাণে ক্ষতিগ্রস্ত ওড়িশার উপকূলের জেলাগুলি, মৃত ২
ক্ষতিগ্রস্ত ওডিশা উপকূলের জেলাগুলি (Photo: Twitter)

ভুবনেশ্বর, ২০ মে: আম্ফান ঘূর্ণিঝড়ের (Cyclone Amphan) কাণে ক্ষতিগ্রস্ত ওড়িশার (Odisha) বিভিন্ন জেলা। ভদ্রক (Bhadrak), পারাদ্বীপ, কেন্দ্রপাড়া (Kendrapara), ধারমা, বালাসোর জেলায় ব্যাপক ক্ষতি হয়েছে। কয়েকশো গাছ উপড়ে পড়েছে। পড়ে গেছে ইলেকট্রিক এবং টেলিকমের তার। ভদ্রক ও কেন্দ্রপাড়া জেলা থেকে দু'জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওড়িশার রিলিফ কমিশনার প্রদীপ কুমার জেনা বলেন, "ভদ্রক জেলার তিহিদিতে আমরা এক শিশুর মৃত্যুর খবর পেয়েছি। জেলা কালেক্টর মেডিকেল টিম ও পুলিশ পাঠিয়েছেন। ময়না তদন্তের পরে সঠিক কারণ জানা যাবে।"

অন্যদিকে অ্যাম্বুলেন্স সময়মতো না পৌঁছোনোয় কেন্দ্রপাড়া জেলার সাতভায়া এলাকায় ৬৭ বছর বয়সী এক প্রবীণা মারা যান। মৃত্যুর কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আরও পড়ুন: Cyclone Amphan: ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে রাজ্যে এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু

ওড়িশা উপকূলের ৩ জেলা থেকে দেড় লাখ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টা ধরে প্রবল বৃষ্টি হচ্ছে ভুবনেশ্বের। ওড়িশায় খোলা হয়েছে ১ হাজার ৭০৪টি ত্রাণ শিবির। ভুবনেশ্বর, ভদ্রক, বালেশ্বর, কেন্দ্রাপাড়াতেও সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। সঙ্গে বইছে প্রবল ঝোড়ো হাওয়া।