COVID-19 Cases In India: ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৮, ১৭১, দেশে মোট কোভিড রোগীর সংখ্যা ২ লাখ ছুঁই ছুঁই
ভারতে করোনা আক্রান্ত | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২ জুন: সোমবার সারা দিনে নতুন কোভিড রোগীর সংখ্যা (COVID-19 Cases In India)৮ হাজার ১৭১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০৪ জনের। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী সবমিলিয়ে প্রায় ২ লক্ষের কোঠায় পৌঁছে যাওয়া ভারতে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ৯৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে ৯৭ হাজার ৫৮১ জন হাসপাতালে ভর্তি আছেন। ৯৫ হাজার ৫২৫ জন সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। মৃতের সংখ্যা ৫ হাজার ৫৯৮। মহারাষ্ট্র ধারাবাহিকভাবেই মহামারী করোনার কবলে রয়েছে। দেশের মধ্যে সব থেকে খারাপ অবস্থায় এখন এই রাজ্য। সোমবার পর্যন্ত সেখানে মোট আক্রান্ত ৭০ হাজার ১৩ জন। ৯ হাজার ৯৪১ জন আক্রান্ত রয়েছে শুধু থানেই।

মহারাষ্ট্রের মধ্যে খারাপের দিকে দ্বিতীয় স্থানে রয়েছে থানে। ৮ হাজার ৪৫ জন আক্রান্ত পুণেতে। মু্ম্বইয়ে মোট আক্রান্ত ৪০ হাজার ৮৮৭। মু্ম্বইতেই মৃতের সংখ্যা ১,৩১৯। এই মহামারীতে দুটো ট্রেন্ড চলছে, এমনটাই দাবি স্বাস্থ্য মন্ত্রকের। একদিকে করোনা আক্রান্তের সুস্থতার হার বাড়ছে। একই সঙ্গে করোনায় মৃতের হারও কমছে। দেশে সুস্থতার হার ৪৮.১৯ শতাংশ। এর আগে ১৮-মে নাগাদ দেশে করোনায় সুস্থতার হার ছিল ৩৮.২৯ শতাংশ। ৩ মে ছিল ২৬.৫৯ শতাংশ। ১৫ এপ্রিলে সুস্থার হার ছিল ১১.৪২ শতাংশ। আরও পড়ুন-North India Rain Alert: ২ ঘণ্টার মধ্যেই ঝোরো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশ

হপকিন্স ইউনিভার্সিটির রিপোর্ট বলছে, বিশ্বে মোট করোনা আক্রান্ত ৬.২ মিলিয়নেরও বেশি। যেখানে মৃতের সংখ্যা ৩ লক্ষ ৭৫ হাজার। মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে মোট করোনা আক্রান্ত ৬২ লক্ষ ৬৫ হাজার ৪৯৬। মৃতের সংখ্াযা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৭৫ হাজার ৫২৬।