COVID 19: 'যেখানে অক্সিজেন পাবেন নিয়ে যান', হু হু করে কেঁদে ফেললেন দিল্লির চিকিৎসক
কেঁদে ফেললেন চিকিৎসক

দিল্লি, ২৪ এপ্রিল : পর্যাপ্ত অক্সিজেন (Oxygen) নেই হাসপাতালে। তাই যে হাসপাতালে অক্সিজেন আছে, সেখানে আপনারা প্রিয়জনদের নিয়ে যান। আমি যদি আমার আপন কাউকে হারাই,তাহলে য়ে কষ্ট পাব, আপনাদের ক্ষেত্রেও সেই একই পরিস্থিতি হতে পারে। তাই যে হাসপাতালে অক্সিজেন পাবেন,সেখান নিয়ে চলে যান। দিল্লির বাত্রা হাসপাতালের এমডি ডক্টর এসসিএল গুপ্তা সংবাদমাধ্যমের সামনে যখন এই কথা বলতে বলতেই কেঁদে ফেলেন।

রাজধানী দিল্লি (Delhi) যেন মৃত্যুপুরী। একের পর এক কোভিড(COVID 19) রোগীর মৃত্যু হচ্ছে অক্সিজেনের অভাবে। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে এবার কান্নায় ভেঙে পড়লেন বাত্রা হাসপাতালের (Hospital) চিকিৎসক (Doctor)।

 

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, তিনি সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করেছেন অক্সিজেনের জন্য। নিজের রাজ্যের মানুষের চাহিদা মিটিয়ে যদি অতিরিক্ত থাকে, তাহলে যেন তা দিল্লির জন্য পাঠানো হয়।

আরও পড়ুন  : Covid 19 : 'অক্সিজেন সরবরাহে কেউ বাধা দিলে, তাঁকে ফাসি দেওয়া হবে'

মুখ্যমন্ত্রীদের কাছে আবেদনের পাশাপাশি কেন্দ্রীয় সরকারও তাঁদের সাহায্য করছে। এই কঠিন পরিস্থিতি থেকে দিল্লিকে রক্ষা করতে প্রত্যেক রাজ্যকে পাশে এসে দাঁড়ানোর আবেদন করেন অরবিন্দ কেজরিওয়াল।

এদিকে অক্সিজেন সরবরাহে যদি কারও কোনও গলদ থাকে  বা কেউ বাধা দেয়,তাহলে তাঁকে ফাঁসিতে ঝোলানো হবে। শনিবার এমনই হুঁশিয়ারি দেওয়া হয়েছে দিল্লি হাইকোর্টের তরফে। পাশপাশি দিল্লির জন্য প্রতিদিন ৪৮০ মেট্রিকটন করে অক্সিজেন প্রয়োজন। কেন্দ্রীয় সরকার কীভাবে প্রতিদিন দিল্লির জন্য এই পরিমাণ অক্সিজেন যোগান দেবে,তা জানানো হোক বলেও স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে হাইকোর্টের(High Court) তরফে।