COVID-19 Outbreak: প্রকাশ্যে থুতু ফেলায় এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ
প্রতীকী ছবি (Photo CRedits: Pixabay)

হায়দরাবাদ, ১১ এপ্রিল: প্রকাশ্যে থুতু (Spitting) ফেলায় এক যুবককে গ্রেপ্তার করল হায়দরাবাদে পুলিশ (Hyderabad Police)। তিন দিন আগেই প্রকাশ্যে থুতু ফেলায় নিষেধাজ্ঞা জারি করেছিল হায়দরাবাদ পুলিশ। তারপর এই প্রথম কাউকে গ্রেপ্তার করা হল। শুক্রবার রাঁচাকোন্ডা কমিশনারেটের (Rachakonda commissionerate) সরোড়নগর থানা এলাকায় রাস্তায় এক যুবককে থুতু ফেলতে দেখে পুলিশ। তখনই তাঁক গ্রেপ্তার করা হয়। সরকারি নির্দেশ অমান্য করার জন্য ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ১৮৮ ধারায় মামলা রুজু করা হয়েছে।

সম্প্রতি তেলাঙ্গানা স্বাস্থ্য দপ্তর এক বিজ্ঞপ্তি জারি করেছে। তাতে বলা হয়েছে- পানসহ অন্য তামাকজাতীয় পণ্য (যা চিবিয়ে সেবন করতে হয়) পাবলিক স্পেস এবং প্রতিষ্ঠানে ফেলা যাবে না। নির্দশিকা অনুযায়ী, জনস্বাস্থ্য ও সুরক্ষার স্বার্থেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। হায়দরাবাদের পুলিশ কমিশনার অঞ্জানী কুমার টুইট করেছেন যে লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আরও পড়ুন: Fact Check: ভারতের অর্থনীতিতে করোনার প্রভাব নিয়ে অনুপ্রেরণামূলক বার্তা দিয়েছেন রতন টাটা, সত্যিই কি তাই?

টুইটে তিনি লেখেন, "যদি কেউ এই আদেশ লঙ্ঘন করে তবে তাকে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ এবং ২৬৯ ধারায় গ্রেপ্তার করা হবে। ফটোগ্রাফি, ভিডিয়োগ্রাফি, সিসিটিভি ফুটেজ বা সাক্ষীদের মাধ্যমে চিহ্নিত করা হবে থুতু ফেলা ব্যক্তিদের।"