COVID-19: ফের স্তব্ধ উড়ান, ৩০ জুলাই পর্যন্ত ভারতে বন্ধ আন্তর্জাতিক বিমান চলাচল
ফাইল ছবি

দিল্লি, ৩০ জুন: ফের বাড়ানো হল আন্তর্জাতিক বিমান চলাচলের ( International Flights) উপর নিষেধাজ্ঞার মেয়াদ। আগামী ৩১ জুলাই পর্যন্ত ভারত (India) থেকে কোনও আন্তর্জাতিক বিমান উড়বে না বলে জানানো হয়েছে। ভারতে কোনও আন্তর্জাতিক বিমান অবতরণ করতে পারবে না বলেও স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে। DGCA-র তরফে বুধবার এ বিষয়ে ফের বিধি নিষেধ আরোপ করা হয়েছে কোভিডের জেরে ।

৩০ জুন পর্যন্ত আন্তর্জাতিক বিমানের উড়ানে নিষেধাজ্ঞা জারি করা হয়  DGCA-র তরফে। প্রায় ১৫ মাস পর ৩০ জুনের পর থেকে আন্তর্জাতিক বিমান উড়বে বলে জানানো হয়। তবে সেই বিধি নিষেধের উপর ফের নয়া নিয়ম কার্যকর করে, আন্তর্জাতিক বিমানের উড়ান ৩০ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে বলে জানানো হয়।

 

করোনার (Corona)দ্বিতীয় ঢেউ বেশ কিছুটা স্থিমীত হয়েছে গোটা দেশ জুড়ে। তবে দ্বিতীয় ঢেউ পুরোপুরি এখনও শেষ হয়নি। ফলে নির্দিষ্ট নিয়ম মেনে তবেই এই মহামারীর হাত থেকে রক্ষা পাওয়া যাবে বলে আশা প্রকাশ করা হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। দ্বিতীয় ঢেউ কিছুটা প্রশমিত হলেও, এবার চোখ রাঙাতে শুরু করেছে করোনার তৃতীয় ঢেউ (Covid Third Wave)। কোভিডের নয়া প্রজাতি ডেল্টা প্লাসের জেরেই কি ফের করোনার তৃতীয় ঢেউ গোটা ভারত জুড়ে দাপিয়ে বেড়াবে, এমন প্রশ্নই উঠতে শুরু করেছে গোটা দেশে।

আরও পড়ুন:  COVAXIN: জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য ১৬টি দেশে অনুমোদিত কোভ্যাক্সিন

ইতিমধ্যেই মহারাষ্ট্র (Maharashtra), মধ্যপ্রদেশে, তামিলনাড়ু, কেরলে ডেল্টা প্লাসের অস্তিত্ব ধরা পড়েছে। করোনার এই নয়া প্রজাতির জেরে মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশে মৃত্যুর ঘটনাও ঘটে। তবে এই প্রজাতি কতটা সংক্রমণ ঘটাতে পারে, তা নিয়ে পরীক্ষা নীরিক্ষা চলছে বলে জানানো হয় কেন্দ্রীয় সরকারের তরফে।