COVID 19: ভয়াবহ! কর্ণাটকে ২ মাসে করোনায় আক্রান্ত ৪০ হাজার শিশু
ছবি ট্য়ুইটার

বেঙ্গালুরু, ২১ মে: গোটা দেশ জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ (Corona Second Wave)। দিল্লি (Delhi), মহারাষ্ট্র, ছত্তিশগড়ের মতো কর্ণাটকেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

সম্প্রতি একটি খবরে কর্ণাটকের কোভিড (COVID 19) পরিস্থিতির ভয়াবহ অবস্থার কথা উঠে আসে। জানা যাচ্ছে, কর্ণাটকে (Karnataka) ৪০ হাজার শিশু করোনায় আক্রান্ত। যাদের প্রত্যেকের বয়স ৯ বছরের কম। পরপর গত ২ মাসে ৯ বছরের কম বয়সী এই শিশুরা করোনায় আক্রান্ত হয়। যা কর্ণাটকে মোট করোনা আক্রান্তের ১৪৩ শতাংশ।

অন্যদিকে ১০-১৯ বছর বয়সীরাও হু হু করে করোনার আক্রান্ত হচ্ছে দক্ষিণের এই রাজ্যে। পরিসংখ্যান অনুযায়ী যা মোট আক্রান্তের ১৬০ শতাংশ বলে খবর।

আরও পড়ুন: Black Fungus Is Epidemic: আক্রান্ত ১৬৯, মারণ ব্ল্যাক ফাঙ্গাস মহামারী, ঘোষণা উত্তরপ্রদেশের

চলতি বছরের মার্চ থেকে ১৮ মে পর্যন্ত কর্ণাটকে ৩৯,৮৪৬ জন শিশু করোনায় আক্রান্ত হয়েছে। যাদের প্রত্যেকের বয়স ৯-এর নীচে। ১০ থেকে ১৯ বছর বয়সী শিশু ও কিশোরদের আক্রান্তের সংখ্যা ১০৫০৪৪। তবে মার্চ থেকে ১৮ মে পর্যন্ত কর্ণাটকে শিশু এবং কিশোররা যে হারে করোনায় আক্রান্ত হয়েছে,তার চেয়ে মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা কম। চলতি বছরের শুরু থেকে ১৮ মার্চ পর্যন্ত দক্ষিণের এই রাজ্যে ২৮ শিশুর মৃত্যু হয়েছে। পরে ১৮ মে পর্যন্ত আরও ১৫ জনের মৃত্যু হয় বলে খবর।

কর্ণাটক জুড়ে শিশু এবং কিশোররা যেএভাবে করোনায় আক্রান্ত হচ্ছে, তাতে চিন্তায় কপালে ভাঁজ পড়তে শুরু করেছে সে রাজ্যের সরকারের।