Covaxin Prices Cut: কোভিশিল্ডের পর দাম কমল কোভ্যাক্সিন টিকারও, নতুন দাম কত হল?
Covaxin (File Photo)

নতুন দিল্লি, ৯ এপ্রিল: আগামীকাল থেকে সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য কোভিড টিকার বুস্টার ডোজ (Covid Vaccine Booster Dose) দেওয়া শুরু হবে। আর তার একদিন আগেই আজ বেসরকারি হাসপাতালগুলির জন্য কোভিশিল্ড (Covisheild) এবং কোভ্যাক্সিন (Covaxin) টিকার দাম অর্ধেকেরও বেশি কমানো হয়েছে। দু'টি টিকারই দাম কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে। আগে কোভিশিল্ডের দাম বলা হয়েছিল ৬০০ টাকা, কোভ্যাক্সিনের দাম বলা হয়েছিল ১২০০ টাকা।

ভারত বায়োটেকের (Bharat Biotech) সহ-প্রতিষ্ঠাতা সুচিত্রা এলা (Suchitra Ella)  বলেছেন যে আমরা কেন্দ্রীয় সরকারের সঙ্গে পরামর্শ করে কোভ্যাক্সিনের দাম সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছি। টুইটে তিনি লেখেন, "আমরা সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য সতর্কতামূলক ডোজ উপলব্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানাই। কেন্দ্রীয় সরকারের সঙ্গে পরামর্শ করে বেসরকারি হাসপাতালের জন্য কোভ্যাক্সিনের দাম প্রতি ডোজ ১২০০ টাকা থেকে কমিয়ে ২২৫ টাকা করার সিদ্ধান্ত নিয়েছি।" আরও পড়ুন: Covishield: বেসরকারি হাসপাতালে অনেকটা দাম কমল কোভিশিল্ডের, জানুন নতুন দাম

এর আগে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (SII) সিইও আদর পুনাওয়ালা (Adar Poonawalla) কোভিশিল্ড টিকার দাম কমানোর ঘোষণা করেন। কেন্দ্রের সঙ্গে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুনাওয়ালা জানান। গতকাল তিনি বলেছিলেন যে বেসরকারি টিকাকেন্দ্রে প্রতি ডোজ কোভিশিল্ডের জন্য ৬০০ টাকা দিতে হবে। সঙ্গে যোগ হবে ট্যাক্স। আজ তিনি টুইটারে লিখেছেন, "আমরা এটা ঘোষণা করতে পেরে আনন্দিত যে কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনার পরে বেসরকারি হাসপাতালের জন্য কোভিশিল্ড টিকার প্রতি ডোজের দাম ৬০০ টাকা থেকে কমিয়ে ২২৫ টাকা করার সিদ্ধান্ত নিয়েছি৷ আমরা আবারও বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার জন্য কেন্দ্রের প্রশংসা করছি।"