Covaxin: সুখবর! ২-১৮ বছর বয়সীদের কোভ্যাক্সিনের ক্লিনিকাল ট্রায়ালে ছাড়পত্র DCGI-এর
ছবি ট্যুইটার

দিল্লি, ১৮ মে: ২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য করোনা প্রতিষেধক কোভ্যাক্সিনের (Covaxin) ক্লিনিকাল ট্রায়ালে ছাড়পত্র মিলল ৷ ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (DCGI)-এর তরফে দেওয়া হয়েছে ছাড়পত্র৷ আগামী ১০-১২ দিনের মধ্যে এই ক্লিনিকাল ট্রায়াল শুরু হবে৷ এবার এমনই জানালেন  নীতি আয়োগের ডক্টর ভি কে পাল৷

 

এদিকে করোনা (Corona) নিয়ন্ত্রণ এবং টিকাকারণ (Vaccination) পদ্ধতি নিয়ে ফের মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন রাহুল গান্ধী। করোনা সংক্রমণের হাত থেকে শিশুদের (Children) রক্ষা করতে মোদী সরকারের এবার জেগে ওঠা উচিত বলে মন্তব্য করেন রাহুল (Rahul Gandhi)।

আরও পড়ুন: COVID 19: কোভিডে বাবা-মায়ের মৃত্যু, 'অনাথ' শিশুকে পড়াশোনা করাবে দিল্লি সরকার

তিনি বলেন, করোনা (COVID 19)  সংক্রমণের হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে। শিশুদের চিকিৎসা পদ্ধতি এবং টিকাকারণ প্রক্রিয়া এ দেশে অন্তঃসারশূণ্য বলে অভিযোগ করেন রাহুল। ভারতের ভবিষ্যতকে করোনার হাত থেকে রক্ষা করতে মোদী সরকারের এবার ঘুম থেকে জেগে ওঠা উচিত বলে আক্রমণ করেন কংগ্রেসের ওয়েনাড়ের সাংসদ।

করোনার তৃতীয় ঢেউ থেকে কীভাবে শিশুদের রক্ষা করা যায়, তা নিয়ে যখন গোটা দেশ জুড়ে জল্পনা শুরু হয়েছে, সেই সময় কোভ্যাক্সিনের ক্লিনিকাল ট্রায়ালে ছাত্রপত্রের খবরে নিঃসন্দেহে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস পড়ছে।