IndiGo Cancels Flights To Doha: করোনার কাঁটা কাতারে ঢুকতে পারবে না ভারতের বিমান, দোহা গামী ফ্লাইট বাতিল করল ইন্ডিগো
ইন্ডিগো(Photo Credit: ANI)

মুম্বই, ৯ মার্চ: করোনা থাবায় ফের বিমান সংস্থা ইন্ডিগোর (IndiGo) ভাঁড়ারে পড়ল টান। আামী ১৭ মার্চ পর্যন্ত দোহার ফ্লাইট বন্ধ রাখল ইন্ডিগো। কারণ করোনাভাইরাস আতঙ্কে ভারত-সহ মোট ১৪টি দেশ থেকে সাময়িক ভাবে প্রবেশ নিষিদ্ধ করেছে কাতার। ভারত ছাড়াও এই তালিকায় রয়েছে বাংলাদেশ, চিন, মিশর, ইরান, ইরাক, লেবানন, নেপাল, পাকিস্তান, ফিলিপিন্স, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, সিরিয়া ও থাইল্যান্ড। একটি বিবৃতি দিয়ে কাতার প্রশাসন একথা জানিয়েছে। তারা বলেছে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া আটকাতেই তাদের এই পদক্ষেপ।

জানা গিয়েছে, ভারতে উড়ান বন্ধ করে দিচ্ছে কাতার। রাজধানী দিল্লি-সহ ভারতের ১৩টি শহরে সপ্তাহে ১০২টি উড়ান চলে দোহা থেকে। বিজ্ঞপ্তি অনুযায়ী এই সব দেশ থেকে আগত ব্যক্তি যদি তাঁদের ভিসা অন অ্যারাইভ্যাল থাকে বা কাজের পারমিট থাকে, তাঁরা যদি সাময়িক ভাবে আসতে চান বা বাসিন্দা হন তাহলেও তাঁদের কাতারে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। আরও পড়ুন-  Eight Opposition Parties In A Joint Resolution: এখনই জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীদের মুক্তি দিতে হবে, মোদি সরকারকে যৌথ রেজোলিউশন ৮ বিরোধী নেতৃত্বের

আগেই ইতালি-সহ বেশ কয়েকটি দেশ থেকে আসার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল কাতার। কাতার এয়ারওয়েজের উড়ানের ব্যাপারে এখনও কোনও বিজ্ঞপ্তি পাওয়া যায়নি। ইতিমধ্যেই ভারত-সহ ছ’টি দেশ থেকে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে কুয়েত।