Coronavirus Outbreak in India: করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৩, ০০০; বাড়চ্ছে আতঙ্ক
(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ এপ্রিল: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা প্রবলভাবে ছড়াচ্ছে। শুক্রবার একদিনে ৫০০-রও বেশি মানুষ দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হন। সরকারি হিসেবে শুক্রবার করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। দেশে এক দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবার সমস্ত রেকর্ড ভেঙে দিল। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন অন্তত ৫০০জন! দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩০৮২। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ১৬২ জন।

উদ্বেগ বাড়াচ্ছে,লকডাউন ১৫ তারিখ উঠে যাওয়ার। এ দিকে আইসিএমআরের একটি সূত্র দাবি করেছে, এপ্রিলের শেষেই দেশে সংক্রমণের হার সবথেকে বেশি হতে পারে। যদিও, সরকারি ভাবে কিছু জানানো হয়নি এখনও। সংক্রমণের নিরিখে এ দিনও বাকিদের থেকে এগিয়ে রইল তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং দিল্লি। তামিলনাড়ুতে এ দিন নতুন করে ১০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সেই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১১-এ পৌঁছেছে! মহারাষ্ট্রে আক্রান্ত ৪৯০! সে রাজ্যে এ দিন ৬৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অধিকাংশই মুম্বইয়ের বাসিন্দা। দিল্লিতে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ জন! করোনা পজিটিভ মার্কিন দূতাবাসের এক আধিকারিকও। রাজধানীতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৮৪ জন।

আরও পড়ুন, 'আপনার অবদান অনেক দুঃস্থ মানুষের কাজে লাগবে', শাহরুখ খানকে ধন্যবাদ জানিয়ে টুইট মমতা ব্যানার্জির

এই সময়ের খবর অনুযায়ী, রাজস্থান, হরিয়ানা, কেরালা, জম্মু-কাশ্মীর --- দেশের প্রায় সব প্রান্ত থেকেই এ দিন বহু ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার খবর এসেছে। জম্মু-কাশ্মীরে আক্রান্তের সংখ্যা ৭৫ হয়ে যাওয়ার পর সেখানকার ৩৪টি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ২৪টি এলাকা কাশ্মীর ডিভিশনে, ১০ জন জম্মুতে। এই সমস্ত এলাকাগুলিতে সাধারণ জনজীবনের উপর বিধিনিষেধ কড়া করা হয়েছে।