Coronavirus Cases In India: সোমবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯, ১৫২; মৃতের সংখ্যা ৩০৮
করোনাভাইরাস আতঙ্ক (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৩ এপ্রিল: স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে সোমবার দেশে করোনা আক্রান্তের (Coronavirus Cases) সংখ্যা পৌঁছালো ৯ হাজার ১৫২-তে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৯৬ জন, ৩৫ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশে মারণ ভাইরাসে মৃতের সংখ্যা ৩০৮। সাত হাজার ৯৮৭ জন এখন হাসপাতালে চিকিৎসাধীন। ৮৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সবথেকে খারাপ অবস্থায় মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১,৯৮২ জন। একদিনে মুম্বইতে করোনায় মৃত্যু হয়েছে ১৬ জনের। পুনেতে তিন জনের, নভি মুম্বইতে ২ জনের, সোলাপুরে ১ জনের। সবমিলিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ১৪৯। মুম্বইতে এখনও পর্যন্ত ৯৪ জনের মৃত্যু হয়েছে।

রবিবার আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে, সবমিলিয়ে ৯০ রকমের ভ্যাকসিন তৈরি হয়েছে। তবে একটিও পরবর্তী পর্যায় পর্যন্ত পৌঁছায়নি। এখন সরকারিভাবে ২১৯- ১৫১টি ও ৬৮টি বেসরকারি জায়গায় করোনার টেস্ট সম্ভব হচ্ছে। জন হপকিনস ইউনিভার্সিটির রিপোর্ট বলছে, মার্কিন মুলুকে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৫০ হাজার। সবথেকে খারাপ অবস্থায় নিউইয়র্ক। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৯ হাজার ২০ জন। মৃতের সংখ্যা ৯ হাজার ৩৮৫। নিউজার্সিতে আক্রান্তের সংখ্যা ৬১ হাজার ৮৫০ জন। সেখানে মৃত্যু হয়েছে ২ হাজার ৩৫০ জনের। আরও পড়ুন-COVID-19 Cases In Mumbai: ব্যবসায়ীর শরীরে করোনার জীবাণু, আজ থেকে বন্ধ ভাসির পাইকারি বাজার

শনিবার থেকে ভাসির এপিএমসি বাজার (Vashi APMC market) সম্পূর্ণ বন্ধ করে দেওয়া মূলত সবজি ও ফলের পাইকারি বাজার এটি। আজ থেকে বন্ধ হয়ে যাচ্ছে খাদ্যশষ্য ও মশলার পাইকারি বাজারও। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে জানা গিয়েছে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকায় বাজার বন্ধের সিদ্ধান্ত নিল ব্যবয়াসী পরিবহণকারী ও বাজারের শ্রমিকরা। গত বুধবার ভাসী এপিএমসি বাজারের এক ব্যবসায়ীর শরীরে করোনাভাইরাস পজিটিভ মিলতেই তড়িঘড়ি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। অন্যদিকে গত শুক্রবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে পানভেলের পাইকারি বাজার। অভিযোগ, সেখানে সবসময় এত ভিড় লেগে থাকছে যে কোনওভাবেই সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না।