Coronavirus: করোনায় সক্রিয় মামলার সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থতার হার, মোট ৬০.৭৭% সুস্থ
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৫ জুলাই: করোনাকে (COVID-19) হারিয়ে রোগী সুস্থতার সংখ্যা (Recovery Rate) ১.৬৫ লাখে পৌঁছেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। সক্রিয় মামলার সংখ্যা ও সুস্থতার সংখ্যার মধ্যে বড় সংখ্যার পার্থক্য রয়েছে। এখন পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ১,৬৪,২৬৮। কেন্দ্রীয় মন্ত্রক জানায়, সুস্থতার হার বেড়ে দাঁড়ায় ৬০.৭৭ শতাংশ। তারা আরও জানায়, সুস্থতার সংখ্যা মূলত ২১ টি রাজ্যে দেশের সুস্থতার হারের থেকে বেশি।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২৪ হাজার ৮৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬১৩ জনের। দেশে মোট ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ৪৪ হাজার ৮১৪ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৮৩ জন। মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৬৮ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্য়াণ মন্ত্রক। আরও পড়ুন, করোনা আক্রান্ত বিধাননগর পুলিশের ডিসি ট্রাফিক

গতকাল পর্যন্ত মোট করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে ৯৭ লাখ ৮৯ হাজার ৬৬। গতকাল পরীক্ষা হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৯৩৪। জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ। দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে ২৪ ঘন্টায় ৭ হাজার ৭৪ জন করোনাভাইরাসে আক্নরান্তুত হয়েছেন। মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। মহারাষ্ট্রর পরই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাত।