Coronavirus Cases in India: দেশে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় চার লাখ, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৯৪৮
Coronavirus Outbreak in India (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ জুন: দেশজুড়ে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা কমার লেশমাত্র নেই। প্রতিদিন হু হু করে সংখ্যাটা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ভারতে সবচেয়ে বেশি পেয়ে হয়েছে ১৪,৫১৬ জন এবং মারা গেছেন ৩৭৫ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে, এখন পজিটিভ ক্ষেত্রে মোট সংখ্যা ৩,৯৫,০৪৮ জন। ১,৬৮,২৬৯ জন এখনও সক্রিয় রয়েছে এবং আরোগ্য লাভ করা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,১৩,৮৩০। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৯৪৮ জন। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯ হাজার না সুস্থ হয়েছেন।

মহারাষ্ট্রের (Maharashtra) অবস্থা এখনও সঙ্কটজনক। রাজ্যে এখন পর্যন্ত মোট ১,২৪,৩৩১ টি মামলা রেকর্ড করা হয়েছে এবং এখন পর্যন্ত ৫,৮৯৩ জন মারা গেছেন। দেশের মধ্যে সবথেকে বেশি। অন্যদিকে দিল্লির (Delhi) পরিস্থিতিও বেশ ভয়ঙ্কর। সেখানে মোট করোনাক্রান্তের সংখ্যা ৫৩,১১৬। নতুন করে ৩,১৩৭ জন আক্রান্ত। তামিলনাড়ুতে (Tamil Nadu) মোট আক্রান্ত ৫৪,৪৪৯ জন। আরও পড়ুন, করোনায় আক্রান্ত সৌরভ গাঙ্গুলির দাদা স্নেহাশিস গাঙ্গুলি-সহ পরিবারের তিনজন

১০ হাজারের গণ্ডি পেরোনো রাজ্যগুলির মধ্যে সর্বপ্রথম রয়েছে গুজরাত (২৬,১৪১)। এরপর রয়েছে উত্তরপ্রদেশ (১৫,৭৮৫), রাজস্থান (১৪,১৫৬), মধ্যপ্রদেশ (১১,৫৮২) এবং পশ্চিমবঙ্গ (১৩,০৯০)। করোনভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থতার হার ধীরে ধীরে বাড়ছে। আরোগ্য লাভ করছেন অনেকেই।