Coronavirus Outbreak in India: বাড়ছে দুশ্চিন্তা, দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৩৩৭৪, মৃত্যু ৭৭ জনের
করোনাভাইরাস আতঙ্ক (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ৫ এপ্রিল: দেশব্যাপী হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা। কপালে চিন্তার ভাঁজ গৃহবন্দি জনজাতির। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩৭৪। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭২ জন। মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ৭৭। সুস্থ হয়ে উঠেছেন ২৬৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত সবথেকে বেশি মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৮৫। অন্য দিকে, দিল্লিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৪৫।

করোনায় আক্রান্ত দেশগুলির মধ্যে মহারাষ্ট্র ৬৩৫ জন। শনিবার, রাজ্যে ৪৩ বছর বয়সী এক মহিলা সহ আরও ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, রাজ্যের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে। ভুক্তভোগী ছয়জনের মধ্যে চারজন মুম্বইয়ের, এবং থানে ও অমরাবতীর একজন। কেরল মহারাষ্ট্রের পরে দ্বিতীয় রাজ্য যা কোভিড -১৯ প্রাদুর্ভাবের ফলে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কেরালায় ২৫৪ টি পজিটিভ COVID-19 আক্রান্ত। কেরালার স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা শনিবার বলেছিলেন যে ছয়টি ইতিবাচক মামলায় তিনজন অন্তর্ভুক্ত রয়েছে যারা দিল্লির তাবলিগী জামায়াতে অংশ নিয়েছিল। আরও পড়ুন, আজ একতা ও সংহতি বজায় রাখতে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আলো নিভিয়ে মোমবাতি জ্বালাবে ভারতবাসী

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরল(৩০৬), তার পর তেলঙ্গানা(২৬৯), উত্তরপ্রদেশ(২২৭), রাজস্থান(২০০), এবং অন্ধ্রপ্রদেশ(১৬১)। মৃত্যুর নিরিখেও শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ২৪ জনের। গুজরাতে মৃত্যু হয়েছে ১০ জনের। সবচেয়ে বেশি ৪৯ জন সুস্থ হয়ে উঠেছে কেরালায়। অন্য দিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৯। মৃতের সংখ্যা ৩। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী এই মুহূর্তে পশ্চিমবঙ্গে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৪৯।