Coronavirus: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরলো ২৮ হাজার, গত ২৪ ঘণ্টায় মৃত্যু সর্বাধিক
(Photo Credits: PTI)

নয়াদিল্লি, ২৭ এপ্রিল: দেশে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা ২৮ হাজার পেরিয়ে গেল। সোমবার বিকেলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট জানাচ্ছে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮,৩৮০। এরমধ্যে ২১,১৩২ জন এখনও পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ৬,৩৮১ জন সুস্থ হয়ে উঠেছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১,৪৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৬০ জনের। বিগত দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে ভয়ঙ্কর। এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮,০৬৮। এখনও পর্যন্ত এ রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪২ জনের। অন্যদিকে গুজরাতের পরিস্থিতিও ক্রমশ খারাপ হচ্ছে। এরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩,৩০১ এবং মৃতের সংখ্যা ১৫১। আরও পড়ুন: Mamata Banerjee On Lockdown Extension: কেন্দ্রের নির্দেশিকা নিয়ে অসন্তোষ প্রকাশ, তবে ২১ মে পর্যন্ত লকডাউন পালনের পক্ষে মমতা ব্যানার্জি 

ইতিমধ্যেই আইসিএমআরের তরফে একটি নীতি-নির্দেশিকা পেশ করা হয়েছে। প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে সেই নির্দেশিকা পাঠানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, ব়্যাপিড টেস্টের জন্য চিন থেকে আসা টেস্ট কিট গুলোর ব্যবহার অবিলম্বে বন্ধ করা হোক। কারণ বেশিরভাগ টেস্ট কিটেই ত্রুটি মিলেছে। তাই আপাতত দেশজুড়ে বন্ধ ব়্যাপিড টেস্ট।