Coronavirus Cases in India: চার লাখ ছড়ালো করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে সর্বোচ্চ রেকর্ড গড়ে আক্রান্ত ১৫,৪১৩
Coronavirus in India | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ জুন: চার লাখ পেরোল দেশে (India) করোনাক্রান্তের (Coronavirus Cases) সংখ্যা। সতর্কতা ছিলই জুনে প্রতিদিন ১৫ হাজার ছোঁবে আক্রান্তের সংখ্যা-হলো তাই। রবিবার ২৪ ঘণ্টায় করোনাক্রান্তের সংখ্যা ১৫,৪১৩ ও ৩০৬ জনের মৃত্যু হয়ে মোট সংখ্যা বেড়ে হল ১৩,২৫৪। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক জানায়, মোট ৪,১০,৪৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত দশদিন ধরেই আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী।

পরিসংখ্যান অনুযায়ী, জানুয়ারিতে ভারতে প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল। তারপর গত ৩ জুন আক্রান্তের সংখ্যা দু'লাখের গণ্ডি পেরিয়েছিল। আনলক ১-এর তৃতীয় দিন সংক্রমিতের সংখ্যা ছিল ২০৭,৬১৫। পরবর্তী ১৮ দিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০২,৮৪৬। তার মধ্যে হাতেগোনা দু'একদিন বাদে রোজই সংক্রমণের রেকর্ড তৈরি হয়েছে। আরও পড়ুন, সৌরভ গাঙ্গুলির দাদা স্নেহাশিস গাঙ্গুলি করোনা আক্রান্ত ? জানুন আসল সত্যি

মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১,২৮,২০৫ ও মৃতের সংখ্যা ৫,৯৮৪। তবে আরোগ্য লাভ করেছেন ৬৪,১৫৩ জন। তামিলনাড়ুতে দ্রুততার সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৬,৮৪৫। দিল্লিতে ৫৬,৭৪৬ জন আক্রান্ত। একদিনে ৩,৬৩০ জন আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ৫,৯৪৮। বাড়ছে আরোগ্যলাভ োর রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ১৩,৯১৯ জন সুস্থ হয়ে যাওয়ায় ছাড়া পেয়েছেন।