প্রতীকী ছবি

মধ্যপ্রদেশের জব্বলপুরে (Jabalpur) একাধিক তরুণীর ফোনে চলে আসছে তাঁদের একাধিক অশ্লীল ছবি বা ভিডিয়ো। আর সেই ছবি, ভিডিয়ো দেখিয়ে তাঁদের থেকে নেওয়া হচ্ছে টাকা। এমনকী যে এই ফোন এবং মেসেজ করে মেয়েদের ব্ল্যাকমেল করছে সে আবার নিজেকে পুলিশ অফিসার হিসেবেও পরিচয় দিচ্ছে। শুধু তাই নয়, ভয় দেখিয়ে ইতিমধ্যেই সে ২০-৩০ হাজার টাকা হাতিয়েও নিয়েছে বলে খবর। আর এই নিয়ে কার্যত আতঙ্কে রয়েছে সরকারি মনকুনওয়ার বাই মহিলা কলেজের একাধিক ছাত্রীরা। ইতিমধ্যেই ১২ জন ছাত্রীর ফোনে এই ধরনের ফোন বা মেসেজ গিয়েছে বলে খবর। আর সবথেকে আশ্চর্যের বিষয় হচ্ছে যাঁদের ভয় দেখানো হচ্ছে তাঁরা কেউই কখনই ওইরকম অশ্লীল ছবি কোনওদিনও তোলেননি।

ইতিমধ্যেই জব্বলপুর থানায় এই অভিযোগ দায়ের করেছে বেশকিছু ছাত্রী। তারপরেই ঘটনাটি সকলের সামনে আসে। মহিলাদের অভিযোগ, যিনি ফোন করে বা মেসেজ করে ছবিগুলি শেয়ার করছেন তিনি নিজেকে জব্বলপুর থানার পুলিশ অফিসার হিসেবে পরিচয় দিচ্ছেন। এবং তাঁকে টাকা না দিলে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে এই ছবিগুলি শেয়ার করে দেবে। এই আতঙ্কে অনেকেই ব্ল্যাকমেলারের দাবিতে রাজি হয়ে টাকাও পাঠিয়ে দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

পুলিশসূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের এখনও কোনও সন্ধান পাওয়া যায়নি। এবং ওই ছবি বা ভিডিয়োগুলি সবই এআই জেনারেটেড। ফলে ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে ফেলা হয়েছে কিনা, সেটি দেখতে সাইবার ক্রাইম বিভিগের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। যদিও এই ঘটনা কে বা কারা ঘটাচ্ছে এবং সেকি সত্যিই পুলিশকর্মী তা খতিয়ে দেখছে পুলিশ।