Priyanka Gandhi: স্কুটারে সওয়ার প্রিয়াঙ্কা গান্ধি, ট্রাফিক আইন না মানায় গুনতে হল কড়কড়ে ৬,১০০ টাকা!
প্রিয়াঙ্কা গান্ধি- ধীরাজ গুজ্জর (Photo Credits: ANI)

লখনউ, ৩০ ডিসেম্বর: স্কুটারে (Scooter) সওয়ার হয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi)। ট্রাফিক আইন না মানায় গুণতে হল কড়কড়ে ৬,১০০ টাকা। ঘটনা গতকাল রবিবারের। ঘটনাস্থল লখনউ। সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনে নামার জেরে লখনউতে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন আইপিএস এসআর দাবাপুরীকে। তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করতে যেতে এক কংগ্রেস নেতার স্কুটারে সওয়ার হয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢরা। কিন্তু স্কুটার চালানোর সময় তাঁদের মনেই ছিল না মাথায় নেই হেলমেট। তাই ট্রাফিক আইন ভাঙার অপরাধে স্কুটার চালক ওই কংগ্রেস নেতাকে জরিমানা করে লখনউ ট্রাফিক পুলিশ। ফলে কড়কড়ে ৬১০০ টাকা জরিমানা হিসেবে গুণতে হয়।

গত ২৮ ডিসেম্বর কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি উত্তর প্রদেশ (Uttar Pradesh) কংগ্রেসের নেতা ধীরাজ গুজ্জরকে সঙ্গে নিয়ে এসআর দারাপুরীর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। এ সম্পর্কে লখনউ-এর অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক পুর্ণেন্দু সিং সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ধীরাজ গুজ্জর স্কুটার চালাচ্ছিলেন। আর পিছনের সিটে বসেছিলেন প্রিয়াঙ্কা। ধীরাজের মাথায় হেলমেট (Helmet) ছিল না। হেলমেট ছিল না খোদ প্রিয়াঙ্কার মাথাতেও। এমন ছবিই ধরা পড়েছে ট্রাফিক সিগন্যালে থাকা সিসিটিভি ক্যামেরায় (CCTV Camera)। ইতিমধ্যেই তা ভাইরালও (Viral) হয়েছে। তবে জানা গিয়েছে, হেলমেট না লাগানোই একমাত্র কারণ নয়। এর সঙ্গে রয়েছে, বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কারণও। সেই বিষয়টি খোলসা করে পুলিশ কর্তা আরও জানিয়েছেন, স্কুটারে সওয়ার দুজন পাঁচটি আইন ভঙ্গ করেছিলেন। যারমধ্যে রয়েছে হেলমেট না পরা, ট্রাফিক লাইট অনুসরণ না করা, ভুল নম্বর প্লেট রেজিস্ট্রেশন, খারাপভাবে গাড়ি চালানো এবং লাইসেন্স ছাড়াই গাড়ি চালানো। আরও পড়ুন: Petrol And Diesel Prices: ফের বাড়ল পেট্রল ও ডিজেলের দাম

তিনি আরও জানিয়েছেন, ইন্টিগ্রেটেড ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে এই ট্রাফিক আইন অমান্য ধরা পড়েছে।