Petrol And Diesel Prices: ফের বাড়ল পেট্রল ও ডিজেলের দাম
দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৯ ডিসেম্বর: রবিবার ফের বাড়ল পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম। আজ দেশের মেট্রো শহরগুলিতে প্রতি লিটার পেট্রলের দাম ১৩-২১ পয়সা বেড়েছে। অন্যদিকে ডিজেলের দাম বাড়ানো হয়েছে প্রতি লিটারে ১৯-২১ পয়সা। বর্তমানে, দেশের বাজারে পেট্রল এবং ডিজেলের দাম প্রতিদিনের ভিত্তিতে ঠিক করে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের (Indian Oil Corporation) মতো তেল বিপণন সংস্থাগুলি। নতুন দাম সকাল ৬টা থেকে নেওয়া হয়।

তাই আজ সকাল ৬টা থেকেই কলকাতা (Kolkata), মুম্বই (Mumbai), চেন্নাই (Chennai) ও দিল্লি (Delhi)-তে পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে। আজ দিল্লিতে লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ৭৪.৮৮ টাকা। ডিজেলের দাম হয়েছে ৬৭.৬০ টাকা প্রতি লিটার। মুম্বইয়ে পেট্রলের নতুন দাম ৮০.৫৩ টাকা/লিটার। মুম্বইয়ে ডিজেলের দাম লিটার প্রতি ৭০.৯৩ টাকা। কলকাতায় আজ এক লিটার পেট্রলের দাম ৭৭.৫৪ টাকা। কলকাতায় ডিজেলের দাম ৭০.৪৮ টাকা। চেন্নাইয়ে এক লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৭৭.৮৫ টাকা ও ৭১.৪৮ টাকা। আরও পড়ুন: Maharashtra Cabinet Expansion: আগামীকাল মহারাষ্ট্রের বাকি মন্ত্রীদের শপথগ্রহণ, চমক দিয়ে উপ মুখ্যমন্ত্রী হতে পারেন অজিত পাওয়ার

ইন্ডিয়ান অয়েলের মতো তেল বিপণন সংস্থাগুলি ২০১৭ সাল থেকে প্রতিদিন তেলের দাম নির্ধারণ করে। বিশ্বব্যাপী তেলের দামের ওঠানামার উপরে নির্ভর করে তেলের দাম। আগে সংস্থাগুলি প্রতি মাসের ১ এবং ১৬ তারিখ তেলের দাম জানাত।