সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নর্দমার সঙ্গে তুলনা করলেন অধীর চৌধুরি, কেন জানেন?
অধীর চৌধুরি(Photo Credit: ANI Twitter)

দিল্লি, ২৪জুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বামী বিবেকানন্দের সঙ্গে তুলনা করেছিলেন ওড়িশার সাংসদ প্রতাপ সারেঙ্গি। কোথায় নরেন্দ্রনাথ দত্ত আর কোথায় নরেন্দ্র মোদি। এই তুলনা শুনেও কোনওরকম প্রতিবাদ না করে রীতিমতো আত্মপ্রসাদ লাভ করছিলেন প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা সাংসদরা। কিন্তু চুপ করে থাকতে পারলেন না বাংলার কংগ্রেস নেতা অধীর চৌধুরি, কটাক্ষ করে বললেন, কোথায় মা গঙ্গা আর কোথায় গন্দি নালি। এক কথায় নর্দমার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তুলনা করলেন কংগ্রেস সাংসদ। এতবড় কথা বললেন অধীর চৌধুরি?( Congress MP Adhir Chaudhury) সঙ্গে সঙ্গেই রে রে করে ওঠেন উপস্থিতি বিজেপি সাংসদরা।  আরও পড়ুন-TMC MLA to Join BJP: উত্তরবঙ্গে বড় ভাঙন তৃণমূলে, দল ছেড়ে বিজেপিতে দিদির পছন্দের এই বিধায়ক, সঙ্গে ১৮ কাউন্সিলারও ফুল বদলের পথে

বলা বাহুল্ষ এদিন অধীরকে স্র্থন জানিয়েছেন সোনিয়া গান্ধী। তবে কটাক্ষের পরেই বহরমপুরের একচ্ছত্র অধিপতি বুঝতে পারেন, ভুল তিরটা ছুঁড়ে দিয়েছেন। সঙ্গে সঙ্গেই ক্ষমা চেয়ে নেন। তবে তিনি ক্ষমা চাইলেও শোরগোল পড়তে সময় নেয়নি এমনকী, তাঁর দিকে তেরছা ভাবে একবার তাকাতেও দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi)। গোটা ঘটনায় উত্তাল সংসদ, ক্ষোভে ফুটছেন বিজেপি নেতৃত্বরা। দিন কয়েক আগেই সংসদ চত্বরে এই অধীর চৌধুরির পিঠ চাপড়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী, বলেছিলেন অধীর যোদ্ধা হ্যায় যোদ্ধা। তার বদলে এমন মূল্য দেবেন কংগ্রেস সাংসদ তা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি প্রধানমন্ত্রী।

এদিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বক্তব্যের পর ধন্যবাদ পর্বে সরকারে পক্ষের তরফে বক্তৃতা দেন প্রতাপ সারেঙ্গি। ঠিক তারপরেই ছিলেন অধীরবাবু। তিনি বলেন, “নরেন্দ্র মোদি পুনরায় জিতে এসেছেন। কারণ, তিনি তাঁর দলের ভাল মার্কেটিং করতে পেরেছেন আর কংগ্রেস তাতে ব্যর্থ হয়েছে। অনেকের মনে হয়েছে মোদি বাবা পার লাগায়েগা! কিন্তু তার মানে এই নয় অতীতে কংগ্রেস সরকার কোনও কাজ করেনি। এরপরই স্বাধীনোত্তর সময়ের উপর্যুপরি কংগ্রেস সরকারের সাফল্যের কথা শোনাতে শুরু করেন অধীরবাবু। প্রশ্ন তোলেন, ভাকরা নাঙ্গাল বাঁধ কে বানিয়েছিল, কার আমলে সবুজ বিপ্লব হয়েছিল, ব্যাঙ্কের জাতীয়করণ কে করেছিল, ইত্যাদি। আপনারা শুধু নরেন্দ্র মোদীর সাফল্য দেখেন। আমরা দেখি দেশের সাফল্য। হিন্দুস্তানের সাফল্য।”