Siddaramaiah COVID-19 Infected: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া
সিদ্দারামাইয়া (Photo Credits: Twitter)

বেঙ্গালুরু, ৪ আগস্ট: বিএস ইয়েদুরাপ্পার পর এবার কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কোভিড-১৯ পজিটিভ। মঙ্গলবার নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার খবর দিলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া (Siddaramaiah COVID-19 Infected)। করোনা সংক্রমণের প্রমাণ মিলতেই কর্ণাটক বিধানসভার বিরোধীদলের নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখান থেকেই তিনি টুইটে জানান, সম্প্রতি যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁরা যেন প্রত্যেকেই সেলফ কোয়ারেন্টাইনে থাকেন। সিদ্দারামাইয়া বলেছেন, “আমি করোনাভাইরাস পজিটিভ। সুরক্ষার কারণে ইতিমধ্যেই চিকিৎসকের পরামর্শ মেনে হাসপাতালে ভর্তি হয়েছি। আমি তাঁদের অনুরোধ জানাচ্ছি যাঁরা সাম্প্রতিক কালে আমার কাছাকাছি এসেছিলেন। তাঁরা যেন নিজেদের উপসর্গের দিকে তীক্ষ্ণ নজর রাখেন ও প্রত্যেকেই সেলফ কোয়ারেন্টাইনে থাকেন।”

অন্যদিকে করোনা পজিটিভ হওয়ায় রবিবার রাতেই হাসপাতালে ভর্তি হয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। গতকাল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁর মেয়ে বিওয়াই পদ্মাবতী। গত কয়েক সপ্তাহে হু হু করে আক্রান্ত বাড়ায় এই মুহূর্তে করোনার নতুন হটস্পট কর্ণাটক। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনার কবলে পড়েছেন ৪ হাজার ৭৫২ জন। সবমিলিয়ে কর্ণাটকের মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৯ হাজার। আরও পড়ুন-West Bengal Monsoon Rain: অবশেষে শ্রাবণের ধারা, আজ কাল বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ

জানা গিয়েছে, এই মুহূর্তে সংক্রামিত ৭৪ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৯৮ জন। সবমিলিয়ে দক্ষিণের এই রাজ্যে করোনার মৃত্যু মিছিলে শামিল ২ হাজার ৫৯৪ জন। তবে ইতিবাচক দিকটি হল, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৭৭৬ জন। গতকাল বেঙ্গালুরু শহরে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৬৯৩ জন। পরিসংখ্যান বলছে বেঙ্গালুরুতে করোনাজয়ীর সংখ্যা এখন ৬২ হাজার ৫০০।