Kunal Kamra: একের পর এক বিমানসংস্থায় নিষেধাজ্ঞা, সকলকে উদ্দেশ্য করে একহাত নিলেন কুণাল কামরাও
অর্ণব গোস্বামী ও কুণাল কামরা (Photo Credit: Wikimedia Commons/ Twitter)

নতুন দিল্লি, ২৯ জানুয়ারি: একের পর এক বিমানসংস্থা কমেডিয়ান কুণাল কামরার (Kunal Kamra) ভ্রমণে দিলেন নিষেধাজ্ঞা। প্রথমে ইন্ডিগো, তারপর একে একে এয়ার ইন্ডিয়া (Air India), গো এয়ার (GoAir) এবং স্পাইস জেট (Spice Jet)। তিনি আবার তার পাল্টা টুইট করে জানান,'এয়ার ভিস্তারা এখনও ব্যান করল না কেন? এই বিষয়টিকে একেবারেই খারাপভাবে নেননি তিনি। উপরন্তু সাহসিকতার থেকে তিনি জানিয়েছেন, এবার কি আমায় হাঁটতেও নিষেধাজ্ঞা দেবে মোদি সরকার?" আর এতেই তুলকালাম। বিমানসংস্থার তালিকা থেকে বাদ পড়ে একটুও ভীত নন তিনি। শুধু তাই নয় ট্রেনের আইআরসিটিসির অ্যাপও খুলছে না বলে অভিযোগ করেন তিনি।

 

 

 

 

 

গতকাল সাংবাদিক অর্ণব গোস্বামী (Arnab Biswas) যে ফ্লাইটে আসছিলেন সেই একই ফ্লাইটে আসছিলেন কমেডিয়ান কুণাল কামরা। এরপর তাঁকে কুণাল কামরা কোনও প্রশ্ন না করায়, তার উত্তর দেননি তিনি। এরপর যা হয় তা তো গোটা দুনিয়া সাক্ষী হয়েছে। একের পর এক প্রশ্ন, মন্তব্য করতে থাকেন। নিশ্চুপ হয়ে সানগ্লাস পরে ফ্লাইটের সিটে বসে কানে হেডফোন লাগিয়ে তিনি সিনেমা দেখছিলেন। কোনও উত্তর দেননি। তারপরই ঘটতে থাকে এই ঘটনা। ভারতের একের পর এক বিমানসংস্থা থেকে তার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়।

আরও পড়ুন,  প্রশান্ত কিশোরকে বহিষ্কার করল জনতা দল ইউনাইটেড

কুণাল কামরা পরে টুইট করে লেখেন,“বিমানে যাওয়ার সময় আমি অর্ণব গোস্বামীকে দেখি। আমি ওর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। কিন্তু উনি ফোনে ব্যস্ত ছিলেন। তাই আমি অপেক্ষা করি। তারপর ওনার সাংবাদিকতা আমার কেমন লাগে সে ব্যাপারে আমি কিছু কথা বলি। কিন্তু উনি আমার সঙ্গে কথা বলতে চাননি। আমাকে মানসিকভাবে অসুস্থ বলেন উনি। তাই আমি ওনার ব্যাপারে কিছু কথা বলি। ওনার কানে হেডফোন ছিল। ওনার শো’তে যেভাবে সবার সঙ্গে কথা বলা হয়, সেভাবেই কথা বলছিলাম আমি। তারপর অবশ্য বিমানকর্মীরা আমাকে বললে আমি নিজের সিটে এসে বসি। আমি প্রত্যেক বিমানকর্মী ও পাইলটের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। অন্য যাত্রীদের কাছেও ক্ষমা চাইছি। কিন্তু একজনের কাছে নয়।”

পরে আর একটি টুইট করে তিনি লেখেন,'তাঁর হিরো রোহিত ভেমুলা। তাঁর জন্যই এই কাজ করেছেন তিনি। জাতপাতের বৈষম্যের শিকার হয়ে আত্মঘাতী হয়েছিলেন হায়দরাবাদের দলিত ছাত্র রোহিত। তার আগে একটি সুইসাইড নোটে এই বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন তিনি। এই ঘটনার পরে নিজের শো'য়ে রোহিত ভেমুলার মায়ের জাতপাত নিয়ে কথা বলেন অর্ণব গোস্বামী। সেই প্রসঙ্গকেই তুলে আনেন কুণাল কামরা।'