Maharashtra: প্রয়োজনে লকডাউনের পথেই হাঁটবে মহারাষ্ট্র সরকার, জানালেন উদ্ধব ঠাকরে
উদ্ধব ঠাকরে (Picture Credits: ANI)

মুম্বই, ২ এপ্রিল: মহারাষ্ট্রে (Maharashtra) লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা। চিন্তায় কপালে ভাঁজ মহারাষ্ট্র সরকারের। আজ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (CM Uddhav Thackeray) রাজ্যের জনগণকে করোনা নিয়ে সরকার কী পদক্ষেপ নিচ্ছে তা জানাতে সম্বোধন করেন। বর্তমান কোভিড পরিস্থিতি যদি অব্যাহত থাকে তবে লকডাউনের পথেই যেতে হবে, বলে জানান তিনি। পাশাপাশি প্রত্যেককে মাস্ক পরার পরামর্শ দেন। নিজের সুরক্ষার জন্য, মাস্কের ব্যবহার আবশ্যিক।

শুক্রবারই পুনেতে নির্দেশিকা জারি হয়, আগামিকাল সন্ধ্যা ৬টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে কার্ফু। কমপক্ষে একসপ্তাহ এই নির্দেশ জারি থাকবে। তবে খাবার হোম ডেলিভারি করা যাবে। হোটেল, মন্দির, শপিংমল, বার, সিনেমা হল, থিয়েটার বন্ধ রাখা সিদ্ধান্ত নিয়েছে পুনে পুরসভা। তবে ওষুধ, খাবারের হোম ডেলিভারি এবং যাবতীয় জরুরি পরিষেবা খোলা থাকবে। আরও পড়ুন, বারাণসীতে ২০২৪-র লোকসভা নির্বাচনে লড়ার জন্য মমতা বন্দোপাধ্যায়কে স্বাগত: বিজেপি

মহারাষ্ট্র মুম্বই, পুনে, নাগপুর এবং মহারাষ্ট্রের অন্যান্য জেলায় দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। নাগপুর জেলায় শুক্রবার করোনার ৪,১০৮ টি নতুন কেস পাওয়া গেছে। মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২,৩৩,৭৭৬। বৃহস্পতিবার মহারাষ্ট্র জুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৩,১৮৩।