CJI Mother Duped of Rs 2.5 Crore: আড়াই কোটি টাকার প্রতারিত হলেন দেশের প্রধান বিচারপতি মা!
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবডে (Photo Credits: IANS)

নাগপুর, ৯ ডিসেম্বর: আড়াই কোটি টাকার প্রতারিত হলেন দেশের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ ববদের (CJI Sharad Arvind Bobde) মা। পারিবারিক সম্পত্তির কেয়ারটেকারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছেন প্রধান বিচারপতির মা মুক্তা ববদে। অভিযুক্ত তাপস ঘোষকে (৪৯) মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়েছে এবং নাগপুর (Nagpur) পুলিশের একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) ডিসিপি বিনিতা সাহুর তত্ত্বাবধানে বিষয়টির তদন্ত করছে।

পুলিশ জানিয়েছে, ববদের পরিবার আকাশবাণী স্কয়্যারে বাড়ি লাগোয়া একটি হলের মালিক। যা বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনের জন্য ভাড়া দেওয়া হয়। প্রধান বিচারপতির মা মুক্তা ববদে এই সম্পত্তির মালিক এবং তিনি ওই হল দেখাশোনার জন্য ফ্রেন্ডস কলোনির বাসিন্দা তাপস ঘোষকে নিয়োগ করেছিলেন। তাপস গত ১০ বছর ধরে সম্পত্তি দেখাশোনা করছিলেন এবং ভাড়ার অর্থ হিসেব রাখছিলেন। মুক্তা ববদের অভিযোগ, তাঁর খারাপ স্বাস্থ্যের সুযোগ নিয়ে তাপস হল ভাড়ার অর্থের অনেকটাই আত্মসাৎ করেছেন, রশিদ জাল করেন এবং তাঁকে আড়াই কোটি টাকা দেয়নি। আরও পড়ুন: RTGS Money Transfer Service: সোমবার থেকে RTGS-এ টাকা ট্রান্সফার করা যাবে ২৪ ঘণ্টাই

পুলিশের এক আধিকারিক জানান, তাপস ঘোষ ও তার স্ত্রী বিয়ে-সহ বিভিন্ন অনুষ্ঠানের জন্য হল ভাড়া দিয়ে যে টাকা পেমেন্ট পেয়েছেন তা পুরোটা জমা করেননি। সমস্ত অর্থ জমা করেননি। জালিয়াতি ধরা পড়তেই পুলিশ এসআইটি গঠন করে তদন্তে নামে। মঙ্গলবার গভীর রাতে সীতাবুলদি থানায় আইপিসি-র বিভিন্ন ধারাতে এফআইআর দায়ের করা হয়। ঘোষকে আগে এসআইটি জিজ্ঞাসাবাদ করেছিল এবং পরে তাঁকে গ্রেপ্তার করা হয়।