Coronavirus Lockdown: লকডাউনে ঘরে খাবার নেই, ব্যাঙ পুড়িয়ে খাচ্ছে একদল বাচ্চা !
ব্যাঙ পুড়িয়ে খাচ্ছে একদল বাচ্চা (Photo Credits: Twitter)

জেহানাবাদ, ১৯ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) কারণে দেশজুড়ে লকডাউন (Lockdown) চলব ৩ মে পর্যন্ত। এই লকডাউনে সবচেয়ে সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিক ও দিনআনা দিন খাওয়া মানুষরা। গরিব মানুষরা কতটা সমস্যয় পড়েছে তা বেশ কয়েকদিন ধরেই জানা যাচ্ছে। তবে বিহারের জেহানাবাদের (Jehanabad) এই ছবি আপনাকে চমকে দেবে, রক্ত ঠান্ডা হওয়ার মতো লাগবে। বিহারের জেহানাবাদে একদল বাচ্চাকে ব্যাঙ (Frogs) পুড়িয়ে খেতে দেখা গেছে। বাচ্চারা সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেছে যে লকডাউনের কারণে তাদের বাড়ির খাবার শেষ হয়ে গেছে। খিদে পেয়েছিল বলে তারা ব্যাঙ পুড়িয়ে খাচ্ছে।

নিউজ ২৪ চ্যানেলের এক সাংবাদিক একটি বাচ্চার সঙ্গে কথা বলেন। অভিষেক কুমার নামে বাচ্চাটি জানায় যে তাদের বাবা-মায়ের জন্য কোনও কাজ নেই। বাড়িতে ভাত বা অন্য কোনও খাবারের জিনিস নেই। বিহারে লকডাউন রয়েছে। তার প্রশ্ন, "আমরা কীভাবে খাবার কিনব?" বাচ্চাটি আরও জানায়, লকডাউন জারি হওয়ার আগে পর্যন্ত সে তার সঙ্গীদের সঙ্গে স্কুলে যেত। কিছু দিন আগে পর্যন্ত তার বাড়িতে খাবার ছিল। আরও পড়ুন: Coronavirus Lockdown: লকডাউন শুরু হতেই স্নান করছে না স্বামী, জোর করছে সহবাসে; পুলিশের দ্বারস্থ মহিলা

জেহানাবাদ বিহারের সবচেয়ে পিছিয়ে পড়া জেলাগুলির মধ্য অন্যতম। জেলায় মহা দলিত সম্প্রদায়ের লোকজনের আধিক্য। এদের উন্নয়ন্নের জন্য মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বেশ কয়েকটি পদক্ষপ নিয়েছেন।