বৃদ্ধ মা—বাবার দেখাশোনা না করার সাজা জেল, নির্দেশ জারি করতে চলেছে নীতীশ সরকারের
নীতীশ কুমার(Photo Credit -ANI)

পাটনা, ১২ জুন, ২০১৯: রাজ্যের প্রবীণ নাগরিকদের জন্য বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিহারের নীতীশ সরকার (Nitish Kumar)। বৃদ্ধ মা—বাবার দেখাশোনা না করলে সন্তানদের জেল পর্যন্ত হতে পারে। এমনই নির্দেশ জারি করতে চলেছেন নীতীশ কুমার। রাজ্যে প্রবীণ নাগরিকদের উপর অত্যাচার এবং সন্তানদের অবহেলার স্বীকার হতে হচ্ছে তাঁদের। একাধিক মামলা আদালতে বিচারাধীন। এই অভিযোগ বেড়ে চলায় এবার কড়া সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বিহারের (Biher)মন্ত্রিসভার (cabinet meet)বৈঠকে পাসও হয়ে গিয়েছে এই নির্দেশিকা। এবার বিধানসভা অধিবেশনে পেশ করা হবে বিলটি। আশা করা হচ্ছে সর্ব সম্মতিতেই পাস হয়ে যাবে বিলটি। তারপরে সেটিকে আইনে পরিণত করতে বেশি সময় লাগবে না। আরও পড়ুন,জগনমোহন রেড্ডির দলকে ডেপুটি স্পিকার পদের প্রস্তাব বিজেপি-র, সময় চাইলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন, রাজ্যে বৃদ্ধ মা—বাবার উপর যে পরিমাণ অবহেলা দেখাতে শুরু করেছেন সন্তানরা তাতে কড়া আইনের প্রয়োজন রয়েছে। গোটা দেশেই বৃদ্ধ বাবা—মাকে দেখাশোনা না করার প্রবণতা বাড়ছে। বিহারের এই পদক্ষেপ গোটা দেশে নজির তৈরি করবে বলে মনে করা হচ্ছে।