Chhattisgarh: সুকমায় মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, নিখোঁজ ১৫ জওয়ান
ছত্তীশগড়ে বিস্ফোরণ, ফাইল ফোটো

সুকমা, ৪ এপ্রিল: গতকাল ছত্তিশগড়ের (Chhattisgarh) সুকমার বিজাপুরে নিরাপত্তা বাহিনী-মাওবাদী গুলির লড়াই হয়। তাতে শহিদ হন ৫ জওয়ান। যার মধ্যে সিআরপিএফের (CRPF) ৩ জন এবং ডিস্ট্রিক্ট রিসার্ভ গার্ডের ২ জওয়ান রয়েছেন। ৫ জওয়ানের মধ্যে ২ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। ঘটনায় কমপক্ষে ১৫ জন জওয়ানের কোনও খোঁজ নেই। তাঁদের খোঁজে তল্লাশি অভিযানে নামা হয়েছে। আহত ৩০ জওয়ানের মধ্যে ২৩ জনকে বিজাপুর হাসপাতালে এবং ৭ জনকে রায়পুর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ছত্তিশগড় পুলিশ জানিয়েছে। তারা জানিয়েছে, এনকাউন্টার স্পট থেকে এক মহিলা মাওবাদীর মৃতদেহও উদ্ধার করা হয়েছে।

ছত্তিশগড়ের ডিজিপি জানান, মাওবাদীদের খোঁজ বাহিনী তল্লাশি শুরু করে বিজাপুরের টারেমে। সিআরপিএফ-র কোবরা, ডিআরজি এবং এসটিএফ-র একাধিক জওয়ান ওই তল্লাশি অভিযানে সামিল হন। বিজাপুরের পাশাপাশি রাইপুরেও মাওবাদীদের খোঁজে তল্লাশি শুরু হয়। শনিবার দুপুরের দিকে জাগরগুন্ডা থানার জোনগুদা গ্রামের কাছে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়ে যায়। প্রায় তিন ঘণ্টা সেই সংঘর্ষ জারি ছিল। আরও পড়ুন: Hop Shoots: বিশ্বের সবথেকে দামি লাখ টাকার সব্জি চাষ করে তাক লাগালেন বিহারের অমরেশ সিং

গত সপ্তাহে সুকমায় তল্লাশি অভিযানের সময় আইটিবিপি (ITBP) ৩ মাওবাদীকে নিজেদের হেপাজতে নেয়। সুকমার বেশ কয়েকটি এলাকায় বিস্ফোরণের ছক কষেছিল মাওবাদীরা। মাওবাদীদের (Naxals) সেই পরিকল্পনা রুখে দিয়ে,তাদের গ্রেপ্তার করেন জওয়ানরা।