CRPF Jawan Martyred:  সাতসকালেই মাওবাদী হামলা, ছত্তিশগড়ের জঙ্গলে শহিদ সিআরপিএফ জওয়ান
প্রতীকী ছবি (Photo Credit: PTI)

ছত্তিশগড়, ৭ নভেম্বর: মাওবাদীদের (Naxal) সঙ্গে গুলির লড়াইয়ে সাত সকালেই নিহত হলেন এক সিআরপিএফ জওয়ান (CRPF Jawan)। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বিজাপুরে (Chattisgarh)। ঠিক কখন ওই জঙ্গলে মাওবাদীদের উস্থিতি টের পেয়ে জওয়ানরা সক্রিয় হয়ে ওছেন তা এখনও জানা যায়নি। তবে গুলির লড়াই অব্যাহত রয়েছে। ঠিক একইভাবে গত জুলাইতে বস্তার জেলায় মাওবাদীদের পেতে রাখা আইইডি বিস্ফোরণে মৃত্যু হয়েছিল এক জওয়ানের। ফের মাওবাদীদের হাতে সিআরপিএফ জওয়ানের মৃত্যু ঘটল। সেবার বিস্ফোরণ ঘটেছিল বস্তারের পুস্পল এলাকায় একটি ক্যাম্পের কাছে। রুটিন টহল সেরে সিআরপিএফ-এর ১৯৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা তখন ফিরছিলেন। সেই সময়ই সকাল ছটা নাগাদ বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা।

চলতি বছরের জুনেও একসঙ্গে ৫ সিআরপিএফ জওয়ান শহিদ হন। সেই সঙ্গে তিন জন আহত হয়েছিলেন। পাক জঙ্গিরা জম্মু ও কাশ্মীরের ব্যস্ত জেলা অনন্তনাগের রাস্তার উপরে বিস্ফোরণ ঘটায়। এর জেরে কাশ্মীর পুলিশের একজন কর্তাও গুরুতরভাবে জখম হয়েছিলেন। আরও পড়ুন-

উল্লেখ্য, ২০১৯-এ যেন সিআরপিএফ জওয়ানদের জন্য সত্যি ভয়ঙ্কর। দেশের মানুষ বহুদিন ভুলবে না ১৪ ফেব্রুয়ারির ঘটনা। সেদিন পুলওয়ামায় একই সঙ্গে প্রায় ৫০ জওয়ান শহিদ হয়েছিলেন। সিআরপিএফ জওয়ানদের কনভয়ে ঢুকে পড়েছিল বিস্ফোরক বোঝাই গাড়ি। প্রায় অসহায়ের মতো জঙ্গির গোলাগুলিতে প্রাণ দিতে হয় জওয়ানদের। এরপর থেকেই লাগাতার হামলা ও অশান্ত পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে ভূস্বর্গ কাশ্মীর।