Uttar Pradesh: 'পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস', দেশদ্রোহিতার অভিযোগে আগ্রায় আটক ৩ কাশ্মীরি পড়ুয়া
Virat Kohli and Babar Azam (Photo Credits: Twitter)

মুম্বই, ২৮ অক্টোবর: টি টোয়েন্টি বিশ্বকাপে (TO20 World Cup) পাকিস্তানের জয়ে উল্লাস। উত্তরপ্রদেশের আগ্রায় জম্মু কাশ্মীরের ৩ ছাত্র যখনই পাকিস্তানের জয়ে উল্লাস শুরু করেন, তাঁদের আটকের পর দায়ের করা হয় দেশদ্রোহিতার মামলা। পাকিস্তানের জয়ে যাঁরা উৎসব পালন করছেন, উত্তরপ্রদেশ সরকার তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করবে বলে জানানো হয় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) অফিসের তরফে।

রিপোর্টে প্রকাশ, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রাজা বলওয়ান্ত সিং কলেজের পড়ুয়া আরশাদ ইউসুফ, ইনায়াত আলতাফ শেখ এবং সওকত আহমেদ গোনাই, এই ৩ জনের বিরুদ্ধে দায়ের করা হয় দেশদ্রোহিতার (Sedition) মামলা। টি টোয়েন্টি বিশ্বকাপে এই ৩ জন পাকিস্তানের (Pakistan) জয়ে উল্লাস প্রকাশ করেন বলে অভিযোগ।

ওই ৩ ছাত্রের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়েরের পরপরই কলেজ থেকে তাঁদের বরখাস্ত করা হয়। পাকিস্তানের হয়ে গলা ফাটানোর অপরাধেই ওই ৩ জনকে কলেজ থেকে বরখাস্ত করা হয় বলে জানানো হয়। জানা যাচ্ছে, বেরিলি থেকে ৩ জনকে আটকেরর পাশাপাশি লখনউ থেকেও একজনকে পাকড়াও করা হয়।

আরও পড়ুন: Jammu and Kashmir: জম্মু কাশ্মীরে ভয়াবহ দুর্ঘটনা, একের পর এক মৃত্যু

আগ্রা (Agra) সিটি পুলিশের আধিকারিক বিকাশ কুমার জানান, টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উৎসব শুরু করেন কলেজ ছাত্ররা। দেশ বিরোধী মন্তব্য করতেও শোনা যায় তাঁদের। ঘটনা প্রকাশ্যে আসতেই আটক করা হয় তাঁদের। ধৃতদের বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে বলেও জানান ওই পুলিশ আধিকারিক। কলেজের ক্যাম্পাসের মধ্যেই ওই ৩ কাশ্মীরি ছাত্র পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে দেশ বিরোধী মন্তব্য শুরু করেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা।