Mayawati: যোগীর রাজ্যে মুসলিমদের টার্গেট করে মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে, মুখ খুললেন মায়াবতী
বিএসপি নেত্রী মায়াবতী (Photo Credits: IANS)

লখনউ, ৪ সেপ্টেম্বর: যোগীর রাজ্যে মুসলিমদের টার্গেট করা হচ্ছে। মিথ্যে মামলায় তাদের ফাঁসানো হচ্ছে। বাবা সাহেব আম্বেদকেরের মূর্তি অবমাননার ঘটনায় টুইারে উত্তরপ্রদেশের শাসকদল বিজেপিকে একহাত নিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী। তিনি বলেন, “উত্তরপ্রদেশের ভূতপূর্ব শাসকদল সমাজবাদী পার্টি ব্রাহ্মণ ও দলিতদের উপরে একযোগে অত্যাচার চালাতো। বর্তমান যোগী সরকারের আমলে তাতো চলছেই। বরং তার সঙ্গে জুড়েছে মুসলিমদের নাম। বিনা কারণেই আজকাল উত্তরপ্রদেশে মুসলিমদের ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। নানা ছুতোনাতায় তাদের টার্গেট করা হচ্ছে। এই ঘটনা খুব দুঃখজনক।” হিন্দিতে একের পর এক টুইটে যোগী সরকারের এমন বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে তোপ দাগেন দলিত নেত্রী।

মায়াবতীর টুইট

দলিত আদর্শ বাবা সাহেব আম্বেদকরের মূর্তি ভাঙার ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন মায়াবতী। এই প্রসঙ্গে তিনি অভিযোগ করে বলেন, “সমাজবাদী পার্টির আমলে রাজ্যে মহান নেতা ভীমরাও রামজি আম্বেদকরের মূর্তি ভাঙা হয়েছে। তারপর একে একে তাঁর নামে থাকা জায়গা, শিক্ষা প্রতিষ্ঠানের নতুন নামকরণ হয়েছে। সরকার বদলের পর উত্তরপ্রদেশে এখন সেই কাজটাই করছে বিজেপি। এখন বাবা সাহেব আম্বেদকের মূর্তি ভাঙা হচ্ছে। বারাণসীর পর এবার জৌনপুরেও একই ঘটনা নিন্দনীয় ব্যাপার। সরকারের উচিতে এই বিষয়ে যথাযথ পদক্ষেপ করা।” আরও পড়ুন-Viral: বিছানা থেকে ইঁদুর তাড়াতে সাহায্য করেনি, স্বামীর পুরুষাঙ্গে কামড় স্ত্রীর

উল্লেখ্য, দুদিন আগেই জৌনপুরের সূরজগঞ্জের মিশ্রপুর গ্রামে ভীমরাও রামজি আম্বেদকরের মূর্তির অবমাননা ঘটেছে। পরের বিষয়টি জানতে পেরেই প্রতিবাদ সরব হয় এলাকবাসী। তারপর ৬ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। গত সপ্তাহে বারাণসীর গাধকারা গ্রামে পঞ্চায়েত ভবনের কাছেই আম্বেদকরের মূর্তি। সেটিরও ধ্বংসসাধন করা হয়। এই ঘটনার প্রতিবাদে দীর্ঘক্ষণ রাস্তা আটকে বিক্ষোভ দেখায় সাধারণ মানুষ। বিক্ষুব্ধ জনতা অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে ও পুনরায় নতুন মূর্তি তৈরির দাবিতে স্লোগান দিতে থাকে। খবর পেয়েই জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাস্থলে যান। তারপর ভাঙা মূর্তি সরিয়ে বাবা সাহেব আম্বেদকরের নতুন মূর্তি সেখানে স্থাপিত হয়।