BARC Suspends News Channels' Ratings: টিআরপি বিতর্কে নিউজ চ্যানেলগুলির সাপ্তাহিক রেটিং দেওয়া ৩ মাস স্থগিত রাখছে BARC
Television (Photo Credit: PTI/File)

নতুন দিল্লি, ১৫ অক্টোবর: টিআরপি (TRP) বিতর্কের জন্য তিনমাস টিভি নিউজ চ্যানেলগুলির সাপ্তাহিক রেটিং দেওয়া স্থগিত রাখছে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (BARC)। একটি ঘোষণায় বিএআরসি বলেছে যে তারা পরিমাপ ও ডেটা রিপোর্টিংয়ের বর্তমান মানদণ্ডগুলি পর্যালোচনা করবে ও বাড়াবে। যদিও সংস্থাটি বলেছে যে রাষ্ট্র ও ভাষা অনুসারে নিউজের জন্য সাপ্তাহিক অডিয়েন্স এস্টিমেট প্রকাশ অব্যাহত রাখবে। নিউজ ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েশন (NBA) এই সিদ্ধান্ত স্বাগত জানিয়েছে।

এনবিএ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সিস্টেমগুলি সম্পূর্ণরূপে পুনর্বিবেচনা করতে এবং তথ্য সংগ্রহে বিশ্বাসযোগ্যতা পুনরুদ্ধার করতে এই ১২ সপ্তাহ ব্যবহার করা উচিত BARC-র।আরও পড়ুন: 'Fake BARC TRP Ratings' Case: মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করার হুঁশিয়ারি রিপাবলিক টিভি-র এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর

টেলিভিশন রেটিং পয়েন্টে (টিআরপি) কারচুপি নিয়ে গত সপ্তাহে রিপাবলিক টিভি ও ইন্ডিয়া টুডের মতো বড় সংবাদ চ্যানেল পরস্পরের দিকে অভিযোগের আঙুল তুলেছে। মুম্বই পুলিশ রিপাবলিক টিভি এবং দুটি মারাঠি চ্যানেল ফকত মারাঠি ও বক্স সিনেমার বিরুদ্ধে অভিযোগ আনে যে তারা রেটিং-এ কারচুপি করছে। ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের একটি সহযোগী সংস্থার করা অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশ পদক্ষেপ নেয়। ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল একটি রেটিং সংস্থা তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তালিকাভুক্ত একটি সংস্থা।