Bombay HC Allows Shifting of Varavara Rao to Hospital: ভারাভারা রাওকে ১৫ দিনের জন্য হাসপাতালে ভর্তি করার অনুমতি বম্বে হাইকোর্টের
কবি ভারাভারা রাও (Photo: PTI)

মুম্বই, ১৮ নভেম্বর: শারীরিক অসুস্থতার জন্য ভারাভারা রাওকে (Varavara Rao) ১৫ দিনের জন্য হাসপাতালে ভর্তি করার অনুমতি দিল বম্বে হাইকোর্ট (Bombay HC)। ভারাভারা রাওকে নানাবতী হাসপাতালে ভর্তি করা হবে। তাঁর চিকিৎসার পুরো খরচ বহন করতে হবে রাজ্য সরকার, নির্দেশ হাইকোর্টের। এছাড়াও আদালত জানিয়েছে, হাসপাতালের নিয়ম অনুযায়ী রাওকে তাঁর পরিবার দেখার অনুমতি পাবে।

বর্তমানে নভি মুম্বইয়ের তালোজা জেলে রয়েছেন ভীম কোরেগাঁও মামলায় অভিযুক্ত ভারাভারা রাও। আদালত বলেছে, সরকারি আইনজীবী দীপক ঠাকরে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে নির্দেশ পেয়েছেন যে একটি বিশেষ মামলা হিসাবে আবেদনকারীকে ১৫ দিনের জন্য নানাবতী হাসপাতালে পাঠানো যেতে পারে। আরও পড়ুন: Hari Chand Hooda: করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন শতবর্ষীয় রাজনীতিক হরিচাঁদ হুদা, চেনেন না কি?

ভীম কোরেগাঁও মামলায় ২০১৮ সালে গ্রেপ্তার করা হয় ভারাভারা রাওকে। আদালতকে অবহিত না করে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া যাবে না। এছাড়াও তাঁর মেডিকেল রিপোর্টও আদালতে জমা দিতে হবে।