Hari Chand Hooda: করোনাকে হারিয়ে বাড়ি ফিরলেন শতবর্ষীয় রাজনীতিক হরিচাঁদ হুদা, চেনেন না কি?
প্রতীকী ছবি(Photo Credits: Pixabay)

রোহতক, ১৮ নভেম্বর: এবার করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন শতবর্ষীয় রাজনীতিক হরিচাঁদ হুদা। এই হরিচাঁদ হুদা (Hari Chand Hooda) একবার রাজনীতির ময়দানে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুদাকে পরাজিত করেছিলেন। ভূপিন্দর সিং হুদার বাবা রণবীর সিংকেও পরাজিত করেন তিনি। সপ্তাহখানেক আগে করোনা আক্রান্ত হয়ে হরিয়ানার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন এই প্রাক্তন বিধায়ক। এক সপ্তাহেই করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। এদিন বাবা হরিচাঁদ হুদাকে হাসপাতাল থেকে বাড়ি ফিরিয়ে ছেলে রাম নিবাস হুদা সাংবাদিকদের বলেন, এত বৃদ্ধ বয়সেও বাবার স্বাভাবিক হেলথ প্যারামিটার দেখে চিকিৎসকরা বিস্মিত হয়েছেন। তিনি বলেন, তাঁর থেকেই সংক্রামিত হয়েছিলেন বাবা।

এদিকে বাবা হরিচাঁদ হুদা যখন হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন, তখন সেই হাসপাতালেই ভর্তি হলেন ছেলে রাম নিবাস হুদা। তাঁর আগে তিনি সাংবাদিকদের বলেন, “এই বয়সেও আবার বাবা রক্তচাপ জনিত কোনও সমস্যা নেই, রক্তে সুগারের অস্বাভাবিকতাও নেই।” রোহতকের চামারিয়া গ্রামে ১৯২০ সালে ২১ অক্টোবর হরিচাঁদ হুদার জন্ম। লোকদল প্রার্থী হিসেবে ১৯৮২ সালে তিনি ভূপিন্দর সিং হুদাকে গার্হি সাম্পলা কিলোই কেন্দ্রে নির্বাচনে হারান। তার আগে ভূপিন্দর সিংয়ের বাবা রণবীর সিংকে হারিয়েছিলেন ১৯৭৭ সালে। তখন হরিচাঁদ হুদা ছিলেন জনতা দলের প্রার্থী। আরও পড়ুন-Imran Khan Quit Acting: অভিনয় ছাড়ছেন ‘জানে তু ইয়া জানে না’ অভিনেতা ইমরান খান, কেন জানেন?

দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করে ভারতীয় সেনায় যোগ দিয়েছিলেন হরিচাঁদ হুদা। হরিয়ানাতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪ হাজার ৪৭৭ জন। হরিয়ানায় মোট অ্যাকটিভ কেস ১৯ হাজার ১৫৩টি। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৮৩ হাজার ২৬১ জন। মৃত্যু মিছিলে শামিল ২ হাজার ৬৩ জন।