Mamata Banerjee On UP Election: ‘যোগী আসলে ভোগী, বিজেপিকে এক ধাক্কায় উত্তরপ্রদেশ থেকে বের করেদিন’, মমতা
Mamata Banerjee (Photo Credit: Twitter/AITC Goa)

বারাণসী, ৩ মার্চ:   বারাণসীর  সমাবেশ থেকে ফের  একযোগে মোদি ও যোগীর বিরুদ্ধে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “  বিজেপি কর্মীদের রাস্তায় দেখলাম, যাদের মাথায় কিছুই নেই। ভাঙচুর ছাড়া কিছুই করার নেই। আমি ভিতু নই, ভয় পাই না। আমার  যাদব গুন্ডা গার্দি হামারে সাথ মাত করো যোগী জি, আপনি সাধু নন, বরং সাধুদের অপমান করছেন। আপনি এখানে অ্যান্টি রোমিও স্কোয়াড করে মা বোনকে অসম্মান করছেন। লখিমপুরে  কৃষক আন্দোলনের মধ্যে গাড়িয়ে চালিয়ে দিল আপনার মন্ত্রীর ছেলে। এই অন্যায়ের কী প্রতিকার করেছেন আপনি?  কৃষকদের সম্মান নেই?  ইউক্রেনে যুদ্ধ চলছে, আর মোদিজি এখানে মিটিং করছেন।আপনারা প্রচুর পাপ করেছেন। ভোট এলে আপনারা মন্দির উদ্বোধনে  চলে আসেন। হিন্দু মুসলিম করতে থাকেন। আমরা শিব পুজো, দুর্গাপুজা, কৃষ্ণপুজো করি। রমজান মাসে ইফতারিতে যাই। আবার গির্জায় যাই ডিসেম্বরে। সবাই মিলেই তো আমরা হিন্দুস্তানি।”

যোগী। আদিত্যনাথকে একহাত নিয়ে তৃণমূল নেত্রী বলেন, “ একজন সত্যিকারের ভারতীয় সবাইকে ভালবাসে। আপনারা তো মিথ্যে কথা বলেন, প্রথমে আচ্ছা দিনের কথা বলে নোটবন্দি করে দিলেন। আচ্ছা দিনের নামে রেল বিক্রি করছে, কৃষকদের বিক্রি করছে, জীবনবীমা বিক্রি করছে, ব্যাংক বেচে দিচ্ছে। ১৫ লাখ টাকা দিয়েছে?  ঘরের ছেলে অখিলেশকে জেতান, যেদিকেই নয়। ও তো নামেই যোগী, কাজে ভোগী। ওঁকে ভোট দেবেন না। উত্তরপ্রদেশের মা বোনদের বলছি, নারীশক্তির উত্থানের জন্য অখিলেশকে ভোট দিন। আলো চাঁদ থেকে আসে, তারা থেকে নয়। ভালবাসা অখিলেশের গাটবন্ধনে আছে, বিজেপিতে নেই।”

উত্তরপ্রদেশে ষষ্ঠদফা বিধানসভা নির্বাচনের আগে অখিলেশ যাদবের সমর্থনে বারাণসীর প্রচার থেকে বিজেপি বিরুদ্ধে আওয়াজ ওঠালেন,   “আমি অন্য কোনও দেশের বিরুদ্ধে নই, কিন্তু বিজেপির বিরোধী। বিজেপিকে ধাক্কা মেরে উত্তরপ্রদেশের বাইরে বের করে দিন।করোনার সময় আমাদের ভাইবোনদের ফেলেছে। ওঁকে রাজনীতির ময়দানে ফেলে দিন। ভোট এলেই যত প্রতিশ্রুতি , ভোট চলে গেলে উধাও। অখিলেশকে জিতিয়ে আনুন, ওঁর শপথ অনুষ্ঠানে আমরা সবাই আসব।”