Balrampur Rape: বলরামপুর ধর্ষণ কাণ্ডে নির্যাতিতার পরিবারকে জমি-চাকরি দেওয়ার ব্যবস্থা, জানালেন বিজেপি সাংসদ
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

বলরামপুর, ২ অক্টোবর: বাড়ি বানানোর জমি আর চাকরি দেবে উত্তরপ্রদেশ সরকার। বলরামপুরে (Balarampur Gang Rape Case) ২২ বছর বয়সী দলিত কন্যার গণধর্ষণের জেরে মৃত্যু। তার পরিবারের হাতেই এভাবে জমি-চাকরি দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিল রাজ্য সরকার। পাশাপাশি আর্থিক সাহায্য হিসেবে নির্যাতিতার পরিবারকে ২ লক্ষ টাকা দেবে সরকার। শুক্রবার নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাতের পর একথা জানালেন বলরামপুরের সাংসদ পল্টুরাম। পড়ুন: Balrampur Gangrape: হাথরাসের রক্তাক্ত শকের মধ্যেই ফের যোগীর রাজ্যে গণধর্ষণে মৃত্যু দলিত কন্যার

পল্টুরাম এদিন সংবাদমাধ্যমকে জানান, 'মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুরো বিষয়টিই জানেন। এরপরই রাজ্য সরকার নির্যাতিতার পরিবারকে বাড়ি তৈরির জন্য একটি জমি এবং চাকরির বন্দোবস্ত করেছে।' পাশাপাশি এই ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িতদের কঠোর থেকে কঠোরতম শাস্তির আশ্বাস দিয়েছেন বিজেপি সাংসদ। তিনি বলেছেন, "ইতিমধ্যেই আর্থিক সহযোগিতা হিসেবে পরিবারের হাতে ৬,১৮,৭৫০ টাকা তুলে দেওয়া হয়েছে। আগামিদিনে আরও ২ লাখ টাকা দেওয়া হবে।"

গত মঙ্গলবার দলিত কন্যার মৃত্যু হয়। নির্যাতিতা পরিবারের সদস্যরা জানান, “মেয়ে একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। মঙ্গলবার রাতে মেয়ের বাড়ি ফিরতে দেরি হওয়ায়, তাঁরা দুশ্চিন্তায় পড়েছিলেন। কারণ, অফিস থেকে বাড়ি ফিরতে এত রাত আগে কখনও হয়নি। বাড়ি ফেরে বিধ্বস্ত অবস্থায়। রিকশা থেকে যখন নামে, হাতে গ্লুকোজের ড্রিপ ইঞ্জেকশন। আমরা তক্ষুনি হাসপাতালে নিয়ে যাই। কিন্তু, হাসপাতালে পৌঁছনোর আগেই মেয়ে মারা যায়।”

পুলিশ সুপার জানান, নির্যাতিতার পরিবারের সদস্যরা লিখিত অভিযোগে দুই যুবকের নাম উল্লেখ করেন। অভিযোগপত্রে দাবি করেন, মেয়ে মৃত্যুর আগে তাঁদের ওই দুই যুবকের নাম জানিয়ে গিয়েছে। ওই দু'জন মেয়েকে ধর্ষণ করেছে।