Kailash Vijayvargiya: 'চিঁড়ে' খাওয়ায় মিস্ত্রিদের বাংলাদেশি সন্দেহে বাড়ির কাজ বন্ধ করালেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Photo Credit: ANI)

ইন্দোর, ২৪ জানুয়ারি: খাওয়ার অভ্যেস দেখে বুঝে গেলেন শ্রমিকরা বাংলাদেশি (Bangladeshi)। কটাক্ষ করলেন তাদের খাবারকে। গতকাল সিএএ-র সমর্থনে যোগ দেওয়া এক সেমিনারে গিয়ে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) তার বাড়িতে কাজ করতে আসা কিছু মিস্ত্রিকে (Workers) বাংলাদেশি বলে সম্বোধিত করলেন। তাদের খাবারকে 'অদ্ভুত' বলেও ব্যাখ্যা করলেন।

তিনি জানান, "বাড়িতে একটা নতুন ঘর তৈরি হচ্ছে। সেখানে কিছু মিস্ত্রি আসে কাজ করতে। তারা একটা অদ্ভুত জিনিস খাচ্ছিল, চিঁড়ে। যা দিয়ে তৈরি হয় পোহা (Poha)।" ওই খাবার দেখে তৎক্ষণাৎ বিল্ডিং কন্সট্রাক্টর এবং সুপারভাইজরের সঙ্গে কথা বলেন। তাদের কাছে জানতে চান মিস্ত্রিরা বাংলাদেশ থেকে এসেছেন কিনা। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে তিনি জানান,"আমার খুবই সন্দেহ হচ্ছিল, মনে হচ্ছিল এরা বাংলাদেশ থেকে এসেছে। দুদিন আমার সন্দেহ হয়েছে এরপর আমি কাজ করানোই বন্ধ করে দিয়েছি।"

 আরও পড়ুন, অনুব্রত মণ্ডলের মেয়েকে পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করার হুমকি দিয়ে গ্রেফতার উত্তরবঙ্গের দুই তরুণ

বিজেপি নেতা আরও জানান,"আমি এখনও পুলিশে কিছু জানাইনি। আমি শুধু এই বিষয়টি সকলকে জানালাম যাতে সবাই সতর্ক থাকে। গত দেড় বছর ধরেই বাংলাদেশী জঙ্গিদের চোখে চোখে রাখি। আমি যখন বাড়ির বাইরে পা রাখি ছ' জন নিরাপত্তারক্ষীকে সবসময় পাহারা দিতে হয়।

দেশে হচ্ছেটা কী? বাইরে থেকে লোকজন আসছেন আর আতঙ্ক কেন তৈরি করছে? এই বক্তব্যের পর তিনি জানান, সিএএ (CAA) নিয়ে ভয় পাওয়ার কোনও কারণ নেই। এই আইনটি আসল শরণার্থীদের নাগরিকত্ব দেবে এবং যারা দেশের পক্ষে ক্ষতিকর তাদের আলাদা করে দেবে।