Assembly Elections 2021: নির্বাচনের ৭২ ঘণ্টা আগে করা যাবে না বাইক ব়্যালি, জানালো কমিশন
নির্বাচন কমিশন। ফাইল ছবি। (Photo Credits: PTI)

কলকাতা, ২২ মার্চ: আসন্ন নির্বাচন নিয়ে আরও কড়া হল নির্বাচন কমিশন (Election Commission of India)। নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বাইক ব়্যালি (Bike Rally) করা যাবে না বলে জানিয়ে দিল জাতীয় নির্বাচন কমিশন। সোমবার এই নির্দেশই দিল কমিশন। পাশাপাশি নির্বাচনের দিনও চলবে না বাইক ব়্যালি। মুখ্য নির্বাচন আধিকারিক সুনীল অরোরা আগেই জানিয়েছিলেন, ভোটের মুখে বাইক মিছিল সম্পূর্ণ নিষিদ্ধ করার কথা। একসঙ্গে পাঁচটির বেশি বাইক এক জায়গা দিয়ে যেতে পারবে না বলেও জানিয়েছিলেন। আসন্ন চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচনের জন্যই এই নির্দেশ জারি হয়েছে।

নির্বাচনের আগে নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রার্থী মনোনয়ন জমা দেওয়ার সময় দলীয় সমর্থকরা বাইক ব়্যালি করে থাকেন। এবার কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এই নিয়মকানুন জারি করেছে নির্বাচন কমিশন। এবার বাইক ব়্যালি নিয়ে কড়া হল কমিশন। যদিও অন্য বড় জনসভা নিয়ে এখনও কোনও নির্দেশিকা জারি করেনি।

আরও পড়ুন, সোপিয়ানে সেনা এনকাউন্টারে খতম ৪ লস্কর জঙ্গি

এদিন কমিশন জানিয়েছে,'বেশকিছু এলাকায় দুষ্কৃতীরা বাইক ব়্যালি করছে। তারা ভোটারদের ভয় দেখাতেই ভোটের দিন এবং ভোটের আগে বাইক ব়্যালি করে।' একথা মাথায় রেখেই বাইক ব়্যালিতে আগে থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।