Bihar: দুর্গা প্রতিমা বিসর্জনে চলল পাথর ছোড়াছুড়ি, গুলি বর্ষণ; ঘটনায় মৃত ১ ও আহত ২০ পুলিশকর্মী
মুঙ্গেরের পুলিশ অফিসার (Photo Credits: ANI)

পাটনা, ২৭ অক্টোবর: দুর্গাপ্রতিমা বিসর্জনের (Durga Idol Immersion) সময় পুলিশের (Police) ওপর পাথর ছোড়াছুড়ি, গুলি বর্ষণ হয় বিহারের মুঙ্গেরে। যার ফলে নিহত হন এক ব্যক্তি এবং ২০ জন পুলিশকর্মী আহত হন। সোমবার এবং মঙ্গলবারের মধ্যে কোনও একদিন এই ঘটনাটির প্রেক্ষিতে অভিযোগ দায়ের হয়। পুলিশ ঘটনাটিকে কিছু মানুষ সাম্প্রদায়িক অস্থিরতা ছাড়ানোর চেষ্টা করেছে বলে ব্যাখ্যা দিয়েছে।

মুঙ্গেরের পুলিশ সুপারইনটেন্ডেন্ট লিপি সিং জানিয়েছেন, দুর্গাপুজা ভাসানের সময় কিছু দুষ্কৃতী এসে সেখানে পাথর ছোড়াছুড়ি শুরু করে। এরই মধ্যে কেউ গুলিও চালায়। যারফলে প্রয়াত হন এক ব্যক্তি। মুঙ্গেরের এসপি জানান, ভিড়ের মধ্যে কিছু ব্যক্তি সাম্প্রদায়িক অশান্তি তৈরি করার জন্য পাথর ছুড়তে শুরু করে। যারফলে পুলিশের ২০ জন কর্মী আহত হন। আরও পড়ুন, জম্মু-কাশ্মীর ও লাদাখে এবার জমি কিনতে পারবেন ভারতের যেকোনও রাজ্যের নাগরিক, সিদ্ধান্ত কেন্দ্রের

বিহারের কিছু জায়গায় দুর্গাপুজার পর বিজয়া দশমতে জাঁকজমকভাবে বিসর্জন পালিত হয়। মৃতের নাম অনুরাগ কুমার বলে জানা গেছে। যে ২০ জন পুলিশকর্মী আহত হয়েছেন তাঁরা সংগ্রামপুর, কোতয়ালি, কাসিম বাজার, বাসুদেবপুর পুলিশ স্টেশনের অফিসার। এদিন ভোর ৫টার মধ্যে বিসর্জন শেষ করতে হবে বলে নির্দেশিকা জারি করেছিল প্রশাসন।