Bhopal: লুডো খেলায় অসৎ উপায়ে হারিয়েছে বাবা, অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ যুবতি!
Representational Image (Photo Credits: unsplash.com)

ভোপাল, ২৭ সেপ্টেম্বর: লুডো খেলায় (Ludo Game) অসৎ উপায়ে কয়েকবার হারিয়েছে, এই অভিযোগ আদালতের দ্বারস্থ হলেন এক যুবতি। ঘটনাটি মধ্যপ্রদেশের ভোপালের (Bhopal)। পারিবারিক আদালতের পরামর্শদাতা সরিতা রজনী বলেন, যুবতি তাঁর বাবার কাছে লুডো খেলায় বেশ কয়েকবার হেরে যায়। তারপরই তিনি আদালতের দ্বারস্থ হন। রজনী আরও বলেন, "আজকাল, বাচ্চারা পরাজয় সহ্য করতে পারছে না, এ কারণেই এ জাতীয় মামলাগুলি সামনে আসে। তাদের পরাজয়কে গ্রহণ করতে শেখা দরকার যা জয়ের মতো গুরুত্বপূর্ণ।"

জানা গেছে, লকডাউন চলাকালীন ২৪ বছরের ওই যুবতি, তাঁর দুই ভাই-বোন এবং তাঁর বাবা লুডো খেলতেন। একটি খেলায় হারার পরে যুবতি তার বাবার বিরুদ্ধে অসন্তোষ তৈরি করেছিল, যা সময়ের সঙ্গে সঙ্গে বাড়ে। ওই পরিবারকে সমস্যা সমাধানের জন্য কাউন্সেলিং সেশনও কাটাতে হয়েছিল। আরও পড়ুন: COVID-19 Vaccine Update: দেশবাসীকে করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য ৮০,০০০ কোটি টাকা রয়েছে? কেন্দ্র সরকারকে প্রশ্ন সিরাম ইনস্টিটিউটের কর্ণধারের

রজনী বলে, "ওই যুবতি আমাদের কাছে এসেছিল এবং বলেছিল যে যখন ভাই-বোন এবং বাবার সঙ্গে লুডো খেলছিল, তখন তাঁর বাবা তাঁকে টোকেন দিয়ে হারিয়ে দেয়। তাই তিনি মনে করেন এটি বিশ্বাসের লঙ্ঘন ছিল। যুবতি বলেছিলেন যে তিনি তাঁর বাবাকে বিশ্বাস করেছিলেন, তাঁর কাছে হেরে যাওয়ার আশা করেননি। তাঁর বাবা তাঁকে বেশ কয়েকবার হারিয়ে দেয়। এতে ক্রোধ আরও বেড়ে যায় এবং তিনি বাবা হিসাবে সম্বোধন করা বন্ধ করে দেন। এখন অবধি যুবতিকে চারবার পরামর্শ দেওয়া হয়েছে এবং পরিস্থিতির উন্নতি হচ্ছে। আমরা একটি ইতিবাচক সমাধান খুঁজে পাব।"

মেয়েটি তাঁর অনুভূতির কথা পরিবারর বাকিদের জানান না বলেও দাবি করেছেন রজনী। তিনি জানান, যুবতি বর্তমানে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন এবং পরিবারটি ভোপাল শহরে থাকেন। মেয়েটির কোনও মা নেই এবং তিন ভাইবোনের মধ্যে তিনিই সবচেয়ে ছোটো।"