Bharat Bandh Agnipath: ভারত বনধ-এ অশান্তি ঠেকাতে পুলিশ চেকিংয়ে দিল্লিতে রেকর্ড জ্যাম, বিহার-ইউপিতে বাতিল একের পর এক ট্রেন
Delhi Jam. (Photo Credits: ANI)

কলকাতা, ২০ জুন: অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরোধিতায় আজ, সোমবার চলছে ভারত বনধ। অগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে দেশজুড়ে বনধ ডেকেছে আন্দোলনকারীর৷ কেন্দ্র গতকাল সাফ জানিয়ে দিয়েছে অগ্নিপথ প্রকল্প থেকে পিছিয়ে আসার প্রশ্নই নেই। ফলে অগ্নিপথ আন্দোলনকারীদের মধ্যে ক্ষোভ বেড়েছে। বিহার থেকে অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ থেকে রাজস্থান, বিহার থেকে বাংলা, সর্বত্র বনধ নিয়ে সতর্ক প্রশাসন। কিছুতেই যাতে বনধ থেকে হিংসা, অশান্তি না ছড়ায় তার দিকে নজর প্রশাসনের।

দিল্লিতে যাতে আন্দোলনকারীরা পরিকল্পতি অশান্তি ছড়াতে না পারে, তাই আজ সোমবার সকাল থেকেই সব গাড়ি থামিয়ে চলছে চেকিং। দিল্লির কাছে ফরিদাবাদে রাস্তা অবরোধের চেষ্টা হয়৷ তা রুখতে প্রায় ২০০০ পুলিশকর্মীকে আজ রাস্তায় মোতায়েন করা হবে৷ আরও পড়ুন: রাহুলকে ইডির জিজ্ঞাসাবাদ, অগ্নিপথের বিরোধিতায় ভারত বনধের জেরে কড়া নিরাপত্তার মোড়কে দিল্লি

দিল্লি-গাজিয়াবাদ সারহাউল সীমান্তের এক্সপ্রেসওেতে অগ্নিপথ বিরোধিতায় ভারত বনধ-এ অশান্তি ঠেকাতে চলছে চেকিং। ফলে সপ্তাহের প্রথম কাজের দিন এক্সপ্রেসওয়েতে লম্বা লাইন। নিত্যযাত্রীদের চরম ভোগান্তি।

দেখুন ছবিতে

এদিকে বিহারের উপর দিয়ে যাতায়াতকারী ৩৫০টি ট্রেন বাতিল করতে হয়েছে৷ বিহারের বেশ কিছু জায়গায় ট্রেনে আগুন লাগিয়ে দিচ্ছেন আন্দোলনকারীরা। বনধের দিন যাতে এমন কিছু না ঘটে সেই বিষয়ে অতিরিক্ত সতর্কতা রয়েছে। ট্রেন বাতিল হয়েছে উত্তরপ্রদেশেও। গোরক্ষপুর স্টেশনে একের পর এক ট্রেন বাতিল হওয়ায় যাত্রীরা চরম সমস্যায় পড়েছেন।

দেখুন  বনধের দিন গোরক্ষপুর স্টেশনের ছবি

পঞ্জাবের অমৃতসর, লুধিয়ানা থেকে তেলঙ্গানা অগ্নিপথে ভারত বনধ নিয়ে সর্বত কড়া নিরাপত্তা।