Bengaluru: ২ মিটার লম্বা চালান, ট্রাফিক বিধি লঙ্ঘনে ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা বাইক আরোহীর
ফাইল ফোটো Representational Image। (Photo Credits: PTI)

বেঙ্গালুরু, ৩০ অক্টোবর: একাধিক ট্রাফিক বিধি লঙ্ঘনের (traffic rule violations) জন্য ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা দিলেন এক ব্যক্তি। তাঁকে ২ মিটার লম্বা চালান (challan) দিয়েছে ট্র্যাফিক পুলিশ। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে (Bengaluru)। রুটিন টহল চলাকালীন ট্র্যাফিক পুলিশের এক সাব ইন্সপেক্টর অরুণ কুমার নামের ওই বাইক আরেহীকে থামান। মাডিওয়ালার বাসিন্দা অরুণ কুমারকে ৭৭টি ট্র্যাফিক নিয়ম লঙ্ঘনের কেস দেওয়া হয়।

টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পুলিশকর্মী ঘটনাস্থানেই ২ মিটার দীর্ঘ চালান তৈরি করে অরুণ কুমারের হাতে তুলে দেন। সস্প্রতি অরুণ কুমার ২০ হাজার টাকাতে একটি সেকেন্ড হ্যান্ড স্কুটার কিনেছিলেন বলে জানা গেছে। সেই গাড়িটিও বাজেয়াপ্ত করা হয়েছে। আরও পড়ুন: Arogya Van: স্ট্যাচু অফ ইউনিটির ঢিলছোঁড়া দূরত্বে তৈরি হল আয়ুর্বেদিক গাছের 'আরোগ্য বন'

তবে এত টাকা জরিমানা করার ঘটনা এই প্রথম কোনও ঘটনা নয়। চলতি বছরের জানুয়ারিতে এক ব্যক্তি প্রায় ২৮ লাখ টাকা দিয়েছিলেন তাঁর বাজেয়াপ্ত হওয়া পোর্শে ৯১১ গাড়ি ফেরত পেতে দিয়েছিলেন। এই টাকার মধ্যে ছিল ট্যাক্স, সুদ এবং জরিমানার টাকা। ২০১৭ সাল থেকে বৈধ কাগজপত্র ছাড়াই গাড়িটি চালানো হচ্ছিল। অন্য একটি ঘটনায় উত্তরপ্রদেশের আলিগড়ের এক ব্যক্তিকে গত বছরের সেপ্টেম্বরে গাড়ি চালানোর সময় হেলমেট পরে থাকতে দেখা যায়। পীযূষ বর্ষনি নামে ওই ব্যক্তি দাবি করেছিলেন যে একবার হেলমেট না পরার জন্য তাঁকে জরিমানা করা হয়েছিল। সেই থেকে তিনি গাড়ি চালালেও হেলমেট পরে চালান।