Bengaluru: অনলাইনে বিজ্ঞাপন দেখে কোটি টাকায় কিডনি বিক্রির চেষ্টা, ৮ লাখ খোয়ালেন মহিলা
Cyber Crime (Representational Image)

বেঙ্গালুরু, ২০ অগাস্ট: অলনাইনে নিজের কিডনি (Kidney) বিক্রি করতে গিয়ে উল্টে প্রতারিত হলেন এক মহিলা। বেঙ্গালুরুর (Bengaluru) বাসিন্দা পূজার (নাম পরিবর্তিত) নামের এই মহিলা অভিযোগ করেছেন যে তাঁর ৮ লাখ টাকা প্রতারণা করে নিয়ে নেওয়া হয়েছে। পূজা পোশাক ব্যবসায় জড়িত। তিনি জানিয়েছেন যে ব্যবসা বাড়াতে টাকার দরকার ছিল। সেই কারণে তিনি কিডনি বিক্রি করতে চেয়েছিলেন।

পুলিশকে পূজা জানিয়েছেন যে গত এপ্রিল মাসে অলনাইনে একটি বিজ্ঞাপন দেখতে পেয়েই নিজের কিডনি বিক্রি করার মনস্থির করেন। বিজ্ঞাপনে থাকা একটি নম্বরে ফোন করেছিলেন তিনি। ফোনের ওপারে থাকা আরেক মহিলা নিজেকে ডক্টর সীমা রাই বলে পরিচয় দিয়েছিলেন। সীমা কিডনির জন্য পূজাকে ১ কোটি টাকার অফার করেন। পরবর্তীতে, সীমা বিভিন্ন পারিশ্রমিকের নামে টাকা দাবি করেন। এপ্রিল থেকে অগাস্টের মধ্যে পূজা প্রায় ৮ লাখ টাকা দিয়ে ফেলেন সীমাকে। পরে, সীমা যোগাযোগ বন্ধ করে দেন। আরও পড়ুন: Johnson & Johnson Vaccine: ১২-১৭ বছর বয়সিদের উপরে কোভিড টিকার ট্রায়ালের জন্য কেন্দ্রের কাছে আবেদন জনসন অ্যান্ড জনসন-র

এরপরই প্রতারিত হয়েছেন বুঝতে পেরে পূজা থানায় অভিযোগ দায়ের করেন। প্রতারণা ও সাইবার অপরাধের একটি মামলা রুজু করা হয়েছে। সেন্ট্রাল সাইবার ক্রাইম, ইকোনমিক অফেন্স অ্যান্ড নারকোটিকস (সিইএন) পুলিশের কর্তারা বিষয়টি তদন্ত করছেন। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।