Bejan Daruwalla: সঞ্জয় গান্ধির মৃত্যু নিয়ে ভবিষ্যৎবাণী করা জ্যোতিষী বেজন দারুওয়ালা প্রয়াত
File image of Bejan Daruwalla | (Photo Credits: Twitter)

আহমেদাবাদ, ২৯ মে: প্রয়াত বিশিষ্ট জ্যোতিষী বেজন দারুওয়ালা (Astrologer Bejan Daruwalla)। করোনা উপসর্গ নিয়ে গতকালই ভর্তি হন আহমদাবাদের (Ahmedabad) এক বেসরকারি হাসপাতালে। সেখানেই আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দেশের তামাম রাজনীতিবিদ থেকে শুরু করে বলিউডের নামজাদা অভিনেতাদের অত্যন্ত পছন্দের ছিলেন বিশিষ্ট এই জ্যোতিষী।

জন্ম মুম্বইতে। দীর্ঘ সময় কাটিয়েছেন গুজরাতে। সেই কারণে গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও ছিল তাঁর সখ্যতা। এছাড়াও মোরারজি দেশাই, অটল বিহারী বাজপেয়ী এমনকী খোদ বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনে জয় নিয়ে আগাম ভবিষ্যৎবাণী করেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানী।

সম্প্রতি করোনা ভাইরাস নিয়েও ভবিষ্যৎবাণী করেছিলেন। তিনি বলেছিলেন, আগামী দিনে সারা পৃথিবীতে ভয়ানক প্রভাব ফেলবে এই কোভিড-১৯ ভাইরাস। অবশেষে সেই করোনাতে আক্রান্ত হয়েই ৮৯ বছর বয়সেই মৃত্যু হল তাঁর।

একসময় ভবিষ্যৎবাণী করে বলেছিলেন, দুর্ঘটনায় প্রাণ হারাবেন ইন্দিরা পুত্র সঞ্জয় গান্ধী। ১৯৮০-এর ৩০ জুন, বিমান দুর্ঘটনায় মৃত্যু হয় সঞ্জয় গান্ধীর।