Uttar Pradesh Shocker: সেচের জল দিতে রাজি হননি, দলিত কৃষকের মাথা কাটা হল উত্তরপ্রদেশে
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

বাদাউন, ২৩ সেপ্টেম্বর: অন্য এক কৃষকের সঙ্গে সেচের জল শেয়ার করতে রাজি হননি। এই অপরাধে কেটে নেওয়া হল দলিত কৃষকের মাথা (farmer Beheaded)। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। নারকীয় ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বাদাউনের দিন নগর শেখপুর গ্রামে। সোমবার বেলার দিকে নিজের চাষের জমিতে জল সেচ করছিলেন নাথুলাল যাতভ। পাশের জমির কৃষক রূপ কিশোর সেসময় ঘটনাস্থলে আসে ও নাথুলালকে বলে যেন জল তার ক্ষেতের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। নাথুলাল তাতে সায় না দিয়ে জানান, তাঁর জমিতে আরও জলের প্রয়োজন রয়েছে। এরপরেই তীব্র প্রতিহিংসায় নাথুলালের উপরে ঝাঁপিয়ে পড়ে রূপ কিশোর। এলোপাথাড়ি মারধরের পর হতক্লান্ত নাথুলালের মাথাটি ধর থেকে আলাদা করে দেয় সে।

নাথুলালকে বেধড়ক মারছে রূপ কিশোর। এই দেখে আশপাশের জমির কৃষকরা বাধা দিতে এসেও পালিয়ে যান। কারণ রূপ কিশোর ততক্ষণে প্রহৃত নাথুলালের উপরে কোদাল নিয়ে চড়াও হয়েছে। কোদালের কোপে ৫৬ বছরেই থেমে যায় নাথুলালের জীবন। মৃত কৃষকের ছেলে ওমপাল জানিয়েছেন, সেদিন রাত জেগে বাবার সঙ্গে তিনিও মাঠেই কাজ করছিলেন। তবে রূপ কিশোর একা বাবাকে খুন করেনি। আশপাশের বেশ কয়েকজন কৃষক তার সঙ্গে মিলে এই হ্ত্যালীলা চালিয়েছে। পুলিশ সুপার সিদ্ধার্থ ভার্মা জানান, ওমপালের অভিযোগের ভিত্তিতে রূপ কিশোরের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। বলেন, “বিলসি থানায় রূপ কিশোরের বিরুদ্ধে তফশিলি জাতি ও উপজাতি আইনের আওতায় খুনের মামলা রুজু হয়েছে। খুনেরপর উধাও হলেও তাকে ধরতে শুরু হয়েছে তল্লাশি। খুব শিগগির অপরাধী রূপ কিশোরকে আমরা গ্রেপ্তার করতে পারব। এই ঘটনায় আরও কেউ জড়িত কি না তা জানতে শুরু হয়েছে তদন্ত।” আরও পড়ুন-Burj Khalifa Lights Up For KKR: আবুধাবিতে আজ নাইটদের মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স, কেকেআর-এর আলোয় সাজল বুর্জ খলিফা

মঙ্গলবার ময়নাতদন্তের পর নাথুলালের মরদেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। দলিত অধ্যুষিত গ্রাম হল এই দিন নগর শেখপুর। গ্রামের প্রায় ৭০ শতাংশ বাসিন্দাই উপজাতি সম্প্রদায় ভুক্ত।