COVID-19 Medicine by Patanjali: করোনার ওষুধ নিয়ে এল পতঞ্জলি, ১০০ শতাংশ সুস্থতার আশ্বাস বাবা রামদেবের
বাবা রামদেব (Photo Credits: PTI)

হরিদ্বার, ২৩ জুন: বিশ্বজুড়ে করোনার সঠিক প্রতিষেধক ওষুধ তৈরিতে মরিয়া। রাশিয়া, ব্রিটেন, নাইজেরিয়া সব জায়গাতেই চলছে পরীক্ষামূলক গবেষণা। এদিকে নাইজেরিয়ার দাবি তারা করোনার প্রতিষেধক তৈরিতে প্রায় সফল। এরই মধ্যে করোনার দাওয়াই হিসেবে আয়ুর্বেদিক ওষুধ আনতে চলেছেন বাবা রামদেব (Baba Ramdev)। বৈজ্ঞানিক ব্যাখ্যা সহ সংস্থার আবিষ্কার করা ওষুধ আজ সামনে আনা হবে। দুপুর ১২.৩০টা নাগদ হরিদ্বারের পতঞ্জলি (Patanjali) যোগপীঠে এই ওষুধ সকলের সামনে আনা হবে। এই আয়ুর্বেদিক ওষুধ করোনিলের সব প্রমাণ ও ব্যাখ্যা করা হবে। উপস্থিত থাকবেন বাবা রামদেব-ও।

বাবা রামদেব আগেই (Baba Ramdev) জানিয়েছিলেন, অশ্বগন্ধা, গিলোই ও তুলসি সমৃদ্ধ করোনিল খেলে করোনায় আক্রান্ত রোগী ১০০ শতাংশ সুস্থ হয়ে উঠবেন। সেই জীবনদায়ী ওষুধই মঙ্গলবার লঞ্চ করবেন তিনি। তাঁর আরও দাবি, গত ৩ দিনে প্রায় ৬৯ শতাংশ করোনাক্রান্ত রোগী এই ওষুধে সুস্থ হয়েছেন। আগামী ৭ দিনে ১০০ শতাংশ মানুষ আরোগ্যলাভ করবে। আরও পড়ুন, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৪১৩, মৃত্যু ১৪ জনের

পতঞ্জলির সিইও বালাকৃষ্ণ দাবি করেছেন, সংস্থার আবিষ্কার করা এই আয়ুর্বেদিক ওষুধ খেলে করোনা রোগী ৫-১৪ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠবেন। তিনি জানিয়েছেন, আমাদের ওষুধে শুধু ইমিউনিটি বাড়বে তাই নয়, করোনার রোগীরা এই ওষুধ খেলে মাত্র ৫-১৪ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠবেন।

করোনা প্রতিরোধ হিসেবে শুধু প্রতিষেধকই নয়, রোজ নিয়ম করে যোগার পরামর্শ দিয়েছেন তিনি। তাতে ইমিউনিটি সিস্টেম সক্রিয় থাকবে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। সঙ্গে পর্যাপ্ত পরিমাণ খাওয়া-দাওয়া করাও আবশ্যিক। তবেই করোনার সঙ্গে যুদ্ধে জয় আসবে বলে জানিয়েছেন সংস্থার সিইও।