Jammu And Kashmir: স্বাধীনতা দিবসের আগের দিনই শ্রীনগরে জঙ্গি হামলায় শহিদ ২ পুলিশকর্মী, আহত ১
জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনীর ফাইল ছবি (Photo Credits: IANS)

শ্রীনগর, ১৪ আগস্ট: ফের জইশ জঙ্গির হামলায় রক্তাক্ত উপত্যকা (Jammu & Kashmir)। শুক্রবার সাতসকালে জঙ্গির গুলিতে প্রাণ হারালেন ২ পুলিশকর্মী। আহত হয়েছেন আরও এক পুলিশ কর্মী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে শ্রীনগরের নওগাম সেক্টরে। রাতভর টহলদারি সেরে শ্রীনগরে ফিরছিল পুলিশকর্মীদের একটি দল। নওগাম বাইপাস থেকে পুলিশের কনভয় পাস করার সময় আচমকাই পুলিশকর্মীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। কাশ্মীরের আইজি বিজয় কুমার এক বিবৃতিতে জানিয়েছেন, হামলাকারী জঙ্গিরা জইশ-ই-মহম্মদের পোশাক পরেছিল। গুরুতর আহত পুলিশকর্মীকে তড়িঘড়ি শ্রীনগরের পিসিআর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শহিদ পুলিশ কর্মীদের একজন হলেন ৭১৫ আইআরপি-র ২০ নম্বর ব্যাটেলিয়নে ইশফাক আয়ুব। দ্বিতীয়জন ৩০৭ আইআরপি-র ২০ নম্বর ব্যাটেলিয়নের ফৈয়াজ আহমেদ।

কাশ্মীর জোন পুলিশের টুইট

আহত পুলিশকর্মী সিলেকশন গ্রেড কনস্টেবল মহম্মদ আশরাফ। তাঁর ডানহাতে গুলি লেগেছে। নওগাম চত্বরে যে জঙ্গিরা লুকিয়ে রয়েছে তা বুঝতে দেরি হয়নি। বিশাল পুলিশ বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলেছে। ঘাতক জঙ্গিদের খুঁজে বের করতে চলছে তল্লাশি। স্বাধীনতা দিবসের প্রাক্কালে ভূস্বর্গে এই সন্ত্রাসবাদী হামলা হওয়ায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বেগে রয়েছে প্রশাসন। জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর এটাই প্রথম স্বাধীনতা দিবস। তার উদযাপনে যাতে কোনও বাধা না-আসে, কোনও অপ্রীতিকর ঘটনা না-ঘটে, সে জন্য কাশ্মীরে হাই অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানিয়েছেন আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন, স্বাধীনতা দিবস উ‍দ‍‌যাপনের মূল অনুষ্ঠান হতে চলেছে শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়ামে। তার আশপাশের এলাকায় রয়েছে নিরাপত্তার কড়াকড়ি। গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। সন্দেহভাজন কারওকে দেখলেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরও পড়ুন-Coronavirus Cases In India: একদিনে সংক্রামিত ৬৪ হাজার ৫৫৩ জন, ভারতে করোনা আক্রান্তে সংখ্যা ২৪.৬১ লাখ টপকে গেল

এই হামলার পর স্বাভাবিক ভাবেই গোটা শ্রীনগর জুড়ে কড়া সতর্কতা জারি করেছে প্রশাসন। জনবহুল স্থানগুলিতে চলছে তল্লাশি। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট বদল হয়েছে। সপ্তাহ খানেক আগেই মনোজ সিনহা জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের দায়িত্ব নিয়েছেন। তার মধ্যেই এই জঙ্গি হামলার ঘটনা ঘটল আজ।