আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে সকালেই এক্স হ্যান্ডেলে পোস্ট করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি লেখেন -ভারতীয় রাজনীতির মুকুটহীন রাজা, 'ভারতরত্ন' শ্রদ্ধেয় অটলজি আধুনিক ভারত গঠনের ভিত্তি স্থাপন করেছিলেন।

প্রায় ছয় দশক ধরে অনবদ্য জীবনযাপন করে তিনি ভারতীয় রাজনীতিকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। ভারতকে বৈশ্বিক পরাশক্তি হিসেবে প্রতিষ্ঠিত করার মহৎ প্রচেষ্টার জন্য জাতি সর্বদা তাঁর কাছে কৃতজ্ঞ থাকবে।

আজ তার মৃত্যুবার্ষিকীতে তাকে প্রণাম!

 সাংবাদিকদের মুখোমুখি হয়ে যোগী আদিত্যনাথ বলেন, "আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী এবং এই উপলক্ষে, রাজ্যের জনগণ এবং উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে, আমরা তাঁকে শ্রদ্ধা জানাই.১৯৫৭ সালে, তিনি বলরামপুরের শ্রাবস্তী আসন থেকে লোকসভার সাংসদ হন এবং দশবার লোকসভা এবং দুবার রাজ্যসভায় নির্বাচিত হন।তিনি টানা পাঁচবার লখনউ থেকে লোকসভার সাংসদ নির্বাচিত হয়েছিলেন এবং এখান থেকেই তিনি দেশের রাজনৈতিক অস্থিতিশীলতা দূর করতে এবং আধুনিক ভারতের ভিত্তি স্থাপনের জন্য ভারতের প্রধানমন্ত্রী হয়েছিলেন...আজ তিনি আমাদের মধ্যে নেই। কিন্তু তার স্মৃতি এবং তার কাজ আমাদের একটি নতুন অনুপ্রেরণা দেয়..."