Assam: ব্রক্ষ্মপুত্রে দুই নৌকার ধাক্কায় ভয়াবহ দুর্ঘটনা, কমপক্ষে ৫০ জনের মৃত্যুর আশঙ্কা
Brahmaputra River (Photo Credit: Twitter/ANI)

গুয়াহাটি, ৮ সেপ্টেম্বর: অসমে (Assam) নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ৫০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ব্রক্ষ্মপুত্রে (Brahmaputra) নৌকাডুবির ঘটনায় ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। বাকি ৫০ জনের খোঁজ এখনও মেলেনি। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

এনডিআরএফের (NDRF) তরফে জানানো হয়েছে, শিবসাগরে তাদের ১২ ব্যাটেলিয়নকে মোতায়েন করা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব নিখোঁজদের দেহ উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) দইমুখে বিপর্যয় মোকাবিলাকারী বাহিনীর আরও ২ ব্যাটেলিয়নকে মোতায়েন করা হয়েছে। যে কোনও ধরনের খোঁজ পেলে অরুণাচল প্রদেশের দইমুখে মোতায়েন এনডিআরএফের টিম যাতে সব ধরনের সাহায্য করতে পারে, সেদিকে নজর রাখা হয়েছে।

ব্রক্ষ্মপুত্রে নৌকাডুবির ঘটনার পর দুঃখপ্রকাশ করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) তরফে। প্রধানমন্ত্রী বলেন, উদ্ধার কাজে রাজ্য সরকারকে সব ধরনের সাহায্য করা হবে। দুর্ঘটনাগ্রস্তরা যাতে সুস্থ এবং স্বাভাবিক তাকেন, সেই প্রার্থনা করেন প্রধানমন্ত্রী।

দেখুন কী বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

 

বুধবার জোরহাটের (Jorhat) নিমাতি ঘাট থেকে মাজুলি দ্বীপের দিকে যাচ্ছিল একটি নৌকা। বিপরীত দিক থেকে আরও একটি নৌকা আসছিল। ফলে মাঝ নদীতে দুটি নৌকার সংঘর্ষে দুর্ঘটনা ঘটে বুধবার সাড়ে চারটে নাগাদ।

আরও পড়ুন:  Assam: অসমে ব্রক্ষ্মপুত্র নদীতে ভয়াবহ নৌকাডুবি, বেশ কয়েকজনের মৃত্যুর আশঙ্কা

ব্রক্ষ্মপুত্রে নৌকাডুবির ঘটনার পর বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। তিনি বলেন, রাজ্য়ের মন্ত্রী বিমল বোরা ঘটনাস্থলে পৌঁছেছেন। বৃহস্পতিবার তিনি যাবেন দুর্ঘটনাস্থলে। কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলাকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। জোর কদমে শুরু হয়েছে উদ্ধার কাজ।

নৌকাডুবির পরপরই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে কথা বলেছেন। উদ্ধার কাজে সাহায্যের জন্য কেন্দ্রের তরফে রাজ্যকে সমস্ত ধরনের সাহায্য করা হবে বলেও আশ্বাস দেন শাহ।