Assam: অসমে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভের জেরে ২৪ ঘণ্টার জন্য বন্ধ ইন্টারনেট পরিষেবা
নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভ (Photo Credit: ANI)

গুয়াহাটি, ১১ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী বিল (Citizenship Amendment Bill, 2019) নিয়ে বিক্ষোভের জেরে অসমের (Assam) ১০টি জেলায় বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা (Internet)। পরিস্থিতি ভয়াবহ হওয়ায় আজ সন্ধে ৭ টা থেকে বন্ধ করে দেওয়া হল ইন্টারনেট। আগামীকাল সন্ধে ৭ টা পর্যন্ত এই ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে । লখিমপুর, তিনসুকিয়া, ডিব্রুগড়, চরাইদেও, শিবসাগর, যোরহাট, গোলাঘাট, কামরূপ (মেট্রো) এবং কামরূপ জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট। গতকাল ত্রিপুরায় (Tripura) পরিস্থিতি খারাপ হওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল ইন্টারনেট।

আজ অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে (CM Sarbananda Sonowal) বরঝারের লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছলে তাঁকে সেখানেই আটকে দেয় বিক্ষোভকারীরা। নিরাপত্তা বাহিনী উদ্ধার করে নিয়ে যায় তাঁকে।

আরও পড়ুন, অশান্তির আগুন জ্বলছে অসমে, গুয়াহাটি বিমানবন্দরে আটকে দেওয়া হল মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে

আজ গোটা রাজ্যজুড়েই সকাল থেকে বিক্ষোভের চেহারা দেখা যাচ্ছে। বিক্ষোভকারীদের পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। জল কামান, লাঠি চার্জ করা হয় বিক্ষোভকারীদের ওপর। একের পর এক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। নর্থইস্ট স্টুডেন্টস অর্গানাইজেশন (NESO) এবং অল অসম স্টুডেন্টস ইউনিয়ন (AASU) বিক্ষোভে সামিল হয়েছে। রাস্তায় টায়ার পুড়িয়ে, স্লোগানে নানারকমভাবে বিক্ষোভ দেখাচ্ছেন তারা।