Assam Liquor Shops Open: অসমে খুলল মদের দোকান; রাজ্য নির্দেশিকা অনুযায়ী সোশ্যাল ডিস্ট্যানসিং মেনে মদের দোকানে লাইন ডিব্রুগড়ে
সোশ্যাল ডিস্ট্যানসিং মেনে মদের দোকানে লাইন (Photo Credits: ANI)

গুয়াহাটি, ১৩ এপ্রিল: সরকার সীমিত সময়ের জন্য মদ বিক্রির অনুমতি দেওয়ার পর অসমের (Assam) স্থানীয় মদের দোকানের (Liquor Shops) বাইরে কাতারে কাতারে মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। করোনাভাইরাস লকডাউনের মধ্যে অসম সরকার সকাল দশটা থেকে বিকেল ৫ টার মধ্যে মদ বিক্রির অনুমতি দিয়েছে। প্রতিবেদনে জানানো হয়, এই অ্যালকোহল দোকানগুলি ন্যূনতম কর্মী নিয়ে কাজ করতে পারে এবং বোতল দেওয়া এবং নগদ নেওয়ার সময় গ্রাহক এবং কর্মীদের হাতে স্যানিটাইটিজার লাগাতে হবে। মদের দোকানের মালিকরা সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের কর্মী মোতায়েন করার জন্য দায়বদ্ধ। তবে সকলকেই সোশ্যাল ডিস্ট্যানসিং (Social Distancing) মেনে মদের দোকানে লাইন দিতে দেখা যায় ডিব্রুগড়ে (Dibrugarh)।

অসম আবগারি দফতরের অতিরিক্ত কমিশনার এস মেধি ৩৩ টি জেলার প্রশাসকদের চিঠিতে বলা হয়, সোমবার থেকে ভারতে তৈরি বিদেশি মদের দোকান, পাইকারি গুদাম, ডিস্টিলারি এবং ব্রুয়ারি খোলার অনুমোদন দিয়েছে রাজ্য সরকার। অনুমোদিত মদের দোকানগুলিতে অসমের জাতীয় স্বাস্থ্য মিশন কর্তৃক কোবিড -১৯-এর প্রসঙ্গে নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণ করতে হবে। সরকারি আদেশ অনুসারে, অসমে মদের দোকান এবং পাইকারি গুদাম অনুমোদিত দিনগুলিতে সকাল ১০ টা থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকবে এবং মেঘালয়ে ১৩ ই এপ্রিল থেকে ১৭ এপ্রিল সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।

আরও পড়ুন, সোমবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯, ১৫২; মৃতের সংখ্যা ৩০৮

রবিবার একটি সরকারি আদেশে বলা হয়েছে যে আসাম ও মেঘালয়ের সমস্ত মদের দোকান এবং পাইকারি গুদামগুলি সীমিত সময়ের জন্য উন্মুক্ত থাকবে। দুই রাজ্যের আবগারি আধিকারিকরা এই মদের দোকানগুলির ব্যবসা এবং কাজগুলি তদারকি এবং নিরীক্ষণ করবেন। আদেশে বলা হয়েছে, COVID-19 সম্পর্কিত জারি করা নির্দেশিকাগুলি লঙ্ঘন করলেই আবগারি লাইসেন্স বাতিল করা হবে। সোমবার অসমের মন্ত্রী এইচবি সারমা জানিয়েছিলেন যে, নিজামুদ্দিন মারকাজে 'তাবলিগী জামায়াতের' মিলিত ধুবরির আরেক ব্যক্তির করোনা পজিটিভ অবস্থায় পাওয়া যাওয়ার পরে আসামে করোনা রোগীর সংখ্যা এখন ৩০ জন।